মে ২০, ২০২৪

যুক্তরাষ্ট্রের মিনোসোটা অঙ্গরাজ্যের একটি বাড়িতে সহযোগিতা করতে গিয়ে সেখানে গুলিবিদ্ধ হয়ে দুই পুলিশ সদস্য ও ফায়ার সার্ভিসের একজন কর্মী নিহত হয়েছেন।

গত শনিবার স্থানীয় সময় রাতে মিনোসোটার বোর্নসভিলের বাড়িতে পারিবারিক কলহ চলছে এবং সেখানে কয়েকটি শিশু আছে, এমন খবর পেয়ে সহযোগিতা করতে সেখানে গিয়েছিলেন পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

মিনোসোটা ব্যুরো অব ক্রিমিনাল অ্যাপ্রেহেনশনের তত্ত্বাবধায়ক ড্রিউ ইভানস বলেন, শনিবার দিবাগত রাত ১টা ৫০ মিনিটের দিকে বোর্নসভিলের একটি বাড়ি থেকে জরুরি সহায়তা বিভাগের কাছে একটি ফোনকল আসে। বলা হয়, সেখানে একজন অস্ত্রধারী ব্যক্তি আছেন এবং পরিবারের সদস্যরা আটকে আছেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই অস্ত্রধারীর সঙ্গে আলোচনা শুরু করে। একপর্যায়ে বাড়ির ভেতর থেকে তাদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এ সময় দুই পক্ষের গুলি বিনিময় হয়।

ঘটনাটি তদন্ত শুরু হয়েছে বলে জানান ড্রিউ ইভানস। ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি বন্দুক উদ্ধারের কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

অঙ্গরাজ্যের কর্মকর্তারা বলেন, সন্দেহভাজন বন্দুকধারীও মারা গেছেন। তবে ওই বাড়িতে থাকা সাত শিশুর সবাইকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। তাদের বয়স ২ থেকে ১৫ বছর। কীভাবে ওই বন্দুকধারী মারা গেলেন, সে তথ্য জানাননি কর্মকর্তারা।

এ ঘটনায় গুলিবিদ্ধ আরেক কর্মকর্তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, তবে তার আঘাত গুরুতর নয়। নিহত পুলিশ সদস্যদের দুজনের বয়স ২৭ বছর। আর ফায়ার সার্ভিসের কর্মীর বয়স ৪০ বছর।

মিনোসোটার গভর্নর টিম ওয়ালজ গতকাল রোববার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে বলেন, এটা হৃদয়বিদারক ঘটনা।

এর আগে গত বুধবার মিজৌরি অঙ্গরাজ্যে ‘কানসাস সিটি চিফসের’ সুপার বোল বিজয় শোভাযাত্রায় বন্দুক হামলায় ১ জন নিহত ও ২১ ব্যক্তি আহত হন। একই দিন ওয়াশিংটনে গুলিবর্ষণের আরেক ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *