মে ১৯, ২০২৪

শুরু হচ্ছে গ্রিন ফেস্ট ২০২৩। আর এই অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রকাশ হয় শিল্পী মেহরীন মাহমুদের “বন্ধু” শিরোনামের গান ।

রবিবার (৩০ জুলাই) সন্ধ্যায় রাজধানীর এক অভিজাত হোটেলে এই অনুষ্ঠানে উপস্থিত হন চার্লস হোয়াইটলি, (রাষ্ট্রদূত এবং বাংলাদেশে ইইউ প্রতিনিধি দলের প্রধান), শেলডন ইয়েট, (ইউনিসেফ কান্ট্রি প্রতিনিধি, বাংলাদেশ), এল এ মুকুল, চেয়ারম্যান, রূপায়ন গ্রুপ এবং অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের সূচনা ও সভাপতিত্ব করেন মিস মেহরীন মাহমুদ, (সভাপতি উইমেনস ফেডারেশন অব ওয়ার্ল্ড পিস বাংলাদেশ)।

গ্রীন মিট অব গ্রীন লিডার্স ইভেন্টে উপস্থিত গণ্যমান্য ব্যক্তিবর্গ তাদের ধারনা শেয়ার করেন এবং তাদেরকে “গ্রীন লিডারস অ্যাওয়ার্ড ২০২৩” স্বীকৃতি দেয়া হয়। “বন্ধু” নামের একটি গান প্রকাশ করা হয়েছে, এই গান বায়ো সম্পর্কিত বৈচিত্র্য এবং একটি শিশুর আদর্শ জীবনকে তুলে ধরে, গানটি গেয়েছেন মেহরীন মাহমুদ, একটি 2D অ্যানিমেটেড ভিডিও এর মাধ্যমে প্রকাশ করা হয়।

গানটি গ্রিন ফেস্ট ২০২৩’র প্রচারমূলক কার্যক্রম এবং পরিবেশ বিষয়ক সচেতনতা বাড়ানোর লক্ষ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। গ্রীন ফেস্ট ২০২৩’র সূচনা বছরে উইমেনস ফেডারেশন অব ওয়ার্ল্ড পিস বাংলাদেশ সাতটি পরিকল্পনা অন্তর্ভুক্ত করেছে গ্রীন মিট অব গ্রীন লিডার্স, বৃক্ষরোপণ এবং বৃক্ষ দান, সচেতনতা বৃদ্ধিমূলক কর্মসুচি ও প্রচারণা, সাইকেল চালানো কর্মসুচি, ম্যারাথন কর্মসুচি, গ্রীন রক কনসার্ট, গ্রীন ফেস্ট ২০২৩ ।

গ্রীন ফেস্ট ২০২৩ একটি ছয় মাস মেয়াদী ইভেন্ট, যার প্রধান কর্মসূচি হলো- পরিবেশের প্রতি সচেতনতা এবং পরিবেশগত সমস্যাগুলির সমাধানের লক্ষ্যে কার্যক্রম, শিক্ষামূলক, প্রচারমূলক সক্রিয়করণ এবং শৈল্পিক প্রোগ্রাম।

এই উদ্যোগটি নিয়েছেন মিস মেহরীন মাহমুদ, উইমেনস ফেডারেশন ফর ওয়ার্ল্ড পিস বাংলাদেশের সভাপতি এবং প্রোগ্রামটি গো গার্ল ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি দ্বারা পরিচালিত হবে। এই প্রোগ্রামটি প্রতি বছর উৎযাপন করা হবে এবং প্রয়োজনের ভিত্তিতে নতুন পরিকল্পনায় বাস্তবায়িত হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *