মে ২০, ২০২৪

মিয়ানমারের ছোড়া মর্টারশেলের আঘাতে বাংলাদেশিসহ দুজন নিহতের ঘটনায় দেশটির রাষ্ট্রদূত অং কিউ মোয়েকে তলব করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে তাকে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় তলব করে এ ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানানো হয়। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে বিষয়টি জানা গেছে।

মিয়ানমারের রাখাইন রাজ্যে জান্তা সরকার ও বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির লড়াই চলছে। গতকালও থেমে থেমে সীমান্তের ওপার থেকে তীব্র গোলাগুলির শব্দ শোনা গেছে। সব মিলিয়ে রাখাইনের দুপক্ষের সংঘাত বাংলাদেশ সীমান্তে উৎকণ্ঠা বাড়াচ্ছে।

বাংলাদেশে পালিয়ে আসছেন দেশটির বিজিপি-সেনাবাহিনীর সদস্য ও সাধারণ নাগরিকরা। সবশেষ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ১১৪ জনকে নিরাপদ আশ্রয়ে নিয়েছে। এ নিয়ে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যসহ মোট ২২৭জন বাংলাদেশে আশ্রয় নিয়েছেন।

অপরদিকে বান্দরবানের জলপাইতলী সীমান্তে সোমবার (৫ ফেব্রুয়ারি) মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের আঘাতে বাংলাদেশি এক নারীসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় প্রতিবাদ জানিয়েছে বিজিবি। বাড়ানো হয়েছে নিরাপত্তা।

আজ সকাল সাড়ে ৯টার দিকে ঘুমধুম উচ্চবিদ্যালয়ের পাশে মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের বাড়িতে এক মর্টারশেল এসে পড়ে। এতে কেউ হতাহত না হলেও এক বীর মুক্তিযোদ্ধার বসত-বাড়ির জানালা ও গাছ বিধ্বস্ত হয়েছে বলে জানা গেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *