মে ২, ২০২৪

আবারো চণ্ডিকাহাথুরুসিংহে ফিরেছেন দেশের ক্রিকেটার প্রধান কোচ হয়ে। মাহমুদউল্লাহ রিয়াদকেও ফেরানো হয়েছে টি-টোয়েন্টি দলে। শ্রীলংকার বিপক্ষে সিরিজে খেলছেন তিনিও। তার ওপর হয়তো আস্থা ফিরেছে হাথুরুর। মূল্যায়ন করছেন তার অভিজ্ঞতারও।

শুক্রবার ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘সে দলের অভিজ্ঞতা বাড়িয়ে তোলে। বিপিএল-এ খেলে দেখিয়েছে সে এখন কতটা ম্যাচিউরড। সে স্বাধীনতা নিয়ে খেলছে। বিশ্বকাপে যখন তাকে দেখলাম, সে খেলা নিয়ে অনেক সতর্ক। সে এখন দারুণ খেলছে।’

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে হারলেও ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। খেলেছিলেন ৩১ বলে ৫৪ রানের দারুণ এক ইনিংস। বিপিএল-এও নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন অভিজ্ঞ এই ব্যাটার। মাহমুদউল্লাহর খেলা নিয়ে চান্ডিকা হাথুরুসিংহে জানিয়েছেন, সে এখন দারুণ খেলছে।

মাহমুদউল্লাহ রিয়াদকে দেশের শততম টেস্ট খেলতে দেননি হাথুরু সিংহে। ধীরে ধীরে তার সময়ে প্রায় সব ফরম্যাট থেকেই তাকে বাদ দিচ্ছিলেন এই কোচ। বলে দিয়েছিলেন রিয়াদকে দিয়ে চলেই না! তিনি বিদায় নিয়েছেন বিতর্ক ছড়িয়ে।

বিপিএল-এ ব্যাট হাতে সফল ছিলেন মাহমুদউল্লাহ। ফরচুন বরিশালের হয়ে ১৫ ম্যাচের ১৩ ইনিংসে ২৩৭ রান করেছেন অভিজ্ঞ এই ব্যাটার। যেখানে ১৩৪.৬৬ স্ট্রাইক রেটে রান করেছেন ২৯.৬৩ গড়ে।

বিপিএলে পারফর্ম করার সময় ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনূস জানিয়েছিলেন, টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ অটোচয়েস। এরপর থেকে মাহমুদউল্লাহর ফেরাটা অনুমেয়ই ছিল। শেষ পর্যন্ত হয়েছেও তাই। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি দলে ফিরেছেন লম্বা সময় পর। ২০২২ সালের এশিয়া কাপের পর থেকেই ২০ ওভারের ক্রিকেটের দলে নেই মাহমুদউল্লাহ। সবশেষ বিশ্বকাপের পারফরম্যান্সও মনে ধরেছে বাংলাদেশের প্রধান কোচের।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *