মে ৬, ২০২৪

পুঁজিবাজারের উন্নয়নে সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সঙ্গে ফলপ্রসূ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। স্টেকহোল্ডাররা পুঁজিবাজারকে গতিশীল করতে একযোগে কাজ করবেন বলে প্রত‌্যায়  ব‌্যক্ত করেছেন। এছাড়া বাজারের উন্নয়নে সরকারের ঊর্ধতন মহলের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসছে বলে আলোচনা হয়েছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর আগাঁরগাওয়ে সিকিউরিটিজ কমিশন কার্যালয়ে শীর্ষ ব্রোকার, মার্চেন্ট ব‌্যাংক, অ‌্যাসেট ম‌্যানেজমেন্ট কোম্পানি ও সিইও ফোরাম প্রতিনিধিদের সঙ্গে বৈঠককালে এসব বিষয়ে আলোচনা হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ‌্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম

বৈঠক সূত্রে জানা গেছে, এদিন সকাল ১০টায় পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি থেকে উত্তোরণের জন‌্য করণীয় নির্ধারণ নিয়ে সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠক করেছেন বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। বৈঠকে নতুন করে কোম্পানিগুলোর শেয়ারের ফ্লোর প্রাইস তুলে না নেওয়ার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়।

সূত্রে আরো জানা গেছে, বৈঠকে বিএসইসি চেয়ারম্যান জানান, আগামী মার্চ মাসের মধ্যে পুঁজিবাজারের জন্য সুখবর আসছে। এই সময়ের পুঁজিবাজারের এক্সপোজার থেকে বাদ যাবে বন্ডের বিনিয়োগ। এর ফলে পুঁজিবাজারে বিনিয়োগ করার মতো প্রায় ১৫ হাজার কোটি টাকার সুযোগ তৈরি হবে। আর আপাতত ফ্লোর প্রাইজ উঠানো হবে না।

এদিকে পুঁজিবাজার উন্নয়নে সংশ্লিষ্ট মহল একযোগে এগিয়ে আসবেন বলে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। পাশাপাশি সরকারের উপরের মহলের নির্দেশে পুঁজিবাজার উন্নয়নে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসছে বলে জানানো হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *