মে ১৭, ২০২৪

সম্প্রতি আফগানিস্তানের বিপক্ষে বাজেভাবে সিরিজ হেরেছিল পাকিস্তান। আবুধাবিতে অনুষ্ঠিত সেই টি-টোয়েন্টি সিরিজের জন্য সাবেক পেসার উমর গুলকে দেশটির অভ্যন্তরীণ বোলিং কোচের দায়িত্ব দেওয়া হয়। সেখানে অবশ্য বোলারদের চেয়ে ব্যর্থতা বেশি ছিল ব্যাটারদের। পরে পাকিস্তানের বোলিংয়ের দায়িত্বে সাবেক দক্ষিণ আফ্রিকান পেসার মরনে মরকেলকে আনার পরিকল্পনা করে পিসিবি। কিন্তু মরকেল নন, উমর গুলকেই সেই দায়িত্বে বহাল রাখা হয়েছে।

দেশটির গণমাধ্যমের খবরে বলা হয়, আসন্ন নিউজিল্যান্ড সিরিজেও বোলিং কোচের দায়িত্বে থাকবেন গুল। মরনে মরকেল বর্তমানে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বোলিং কোচের দায়িত্বে ব্যস্ত রয়েছেন।

মরকেলকে না পাওয়াতেই মূলত আসন্ন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য গুলকে আবারও ডাক দেওয়া হয়েছে। এছাড়া একই সময় প্রধান কোচের দায়িত্বে থাকবেন সাবেক কিউই ক্রিকেটার গ্র্যান্ট ব্র্যাডবার্ন। পিসিবি প্রধান নাজাম শেঠির অনুমোদন দিলে কোচিং প্যানেলটি সম্পের্কে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

এদিকে, পাকিস্তান জাতীয় দলের সাবেক কোচ মিকি আর্থারকে পুনরায় আনার চেষ্টা করছে দেশটি। তবে আর্থার নতুন দায়িত্বে আসতে চান, কোচ নয় তার চাওয়া পাকিস্তান ক্রিকেটের কনসালটেন্ট হিসেবে যোগ দেবেন তিনি। সেই কারণে তিনি ব্যাডবার্নকে প্রধান কোচ হিসেবে নিয়ে আসছেন। এছাড়া ব্যাটিং কোচ পদে অ্যান্ড্রু পুটিক এবং বোলিংয়ের দায়িত্বে মর্কেলকে আনার প্রস্তাবনাও তিনিই দিয়েছেন।

টি-টোয়েন্টি ফরম্যাটে ডেথ বোলিংয়ের জন্য খ্যাত গুল আন্তর্জাতিক ক্যারিয়ারে ৬০ ম্যাচে ৮৫ উইকেট পেয়েছেন। এর আগে তিনি সর্বশেষ টি-২০ বিশ্বকাপে আফগানিস্তানের বোলিং কোচের দায়িত্ব পালন করেন। মেয়াদ শেষ হলে আফগানরা গুলের স্থলাভিষিক্ত করে সাবেক স্বদেশি পেসার মোহাম্মদ হামিদকে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *