মে ১৯, ২০২৪

ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত সিরিয়ায় ক্ষতিগ্রস্ত লোকজনের উদ্ধার ও ত্রাণ কার্যক্রম নিয়ে মারাত্মক ভোগান্তির মধ্যে দেশটির রাজধানী দামেস্কের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। ক্ষেপণাস্ত্র হামলায় বেশ কয়েকজন মানুষ নিহত কিংবা আহত হয়েছেন।

সিরিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরাইলি ক্ষেপণাস্ত্র হামলায় ৫ জন নিহত হয়েছে যার মধ্যে একজন সেনা সদস্য রয়েছে। এছাড়া আরো ১৫ জন আহত হয়েছে যার মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, হামলা প্রতিহত করতে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা পাল্টা পদক্ষেপ নেয় এবং ইসরাইলের বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করতে সক্ষম হয়। ইসরাইলের কয়েকটি ক্ষেপণাস্ত্র দামেস্কের মধ্যাঞ্চলের কাফর সুসা এলাকার কয়েকটি আবাসিক ভবনে আঘাত হানে।

এদিকে, লেবাননের আল-মায়াদিন সংবাদ মাধ্যম জানিয়েছে, সিরিয়ার রাজধানী দামেস্কের কাফর সুসা এলাকা এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আল সুহাইদা প্রদেশের শাহবা শহরে ইসরাইল হামলা চালিয়েছে।

অন্যদিকে, সিরিয়ার একটি সামরিক সূত্রের বরাত দিয়ে সানা জানিয়েছে, অধিকৃত গোলান মালভূমির দিক থেকে ইসরাইলি ক্ষেপণাস্ত্র এসেছে এবং সেগুলো রাজধানী দামেস্কের কয়েকটি এলাকার বেসরকারি ভবনে আঘাত হানে। তবে বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে বলে ওই সূত্র দাবি করে।

এদিকে লন্ডনভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান আবদেল রহমান বলেন, ইসরায়েলি হামলায় বেসামরিক নাগরিকসহ ১৫ জন নিহত হয়েছেন। রাজধানীতে হামলাটি ইসরায়েলের সবচেয়ে মারাত্মক হামলা। সূত্র: বিবিসি, পার্সটুডে

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *