এপ্রিল ২৮, ২০২৪

করোনা সংক্রমণ বাড়ছে ভারতে। পাশাপাশি বাড়ছে করোনারোগীদের মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় ভারতের আটটি রাজ্যে করোনায় ১১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় আট হাজার মানুষ।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, করোনারোগীদের অনেকেরই নমুনা পরীক্ষা করে ওমিক্রন উপধরনের সন্ধান পাওয়া গেছে। যে উপধরনের কারণে ২০২১ সালে করোনার ভয়াবহ দ্বিতীয় ঢেউ উঠেছিল ভারতে।

বুধবার (১২ এপ্রিল) স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮৩০ জন। ২২৩ দিনের মধ্যে সর্বোচ্চ দৈনিক সংক্রমণের সংখ্যা এটি। এর আগে গত বছরের ১ সেপ্টেম্বর ভারতে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ছিল ৭ হাজার ৪৯৬ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ভারতে মোট করোনা রোগীর সংখ্যা ৪০ হাজার পেরিয়েছে। বুধবার সকাল পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ছিল ৪০ হাজার ২১৫ জন।

বুধবারের হিসাবে দেখা গেছে, সবচেয়ে বেশি করোনা সংক্রমিত রাজ্য কেরালা। রাজ্যে ১ হাজার ৮৮১ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর পরেই রয়েছে দিল্লি। সেখানে সংখ্যা ৯৮০। একদিনে ৯১৯ জন করোনা আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে। পশ্চিমবঙ্গে গত একদিনে আক্রান্ত হয়েছেন ৫৯ জন। এছাড়া দিল্লি, পাঞ্জাব এবং হিমাচল প্রদেশে ২ জন করে এবং গুজরাট, মহারাষ্ট্র, তামিলনাড়ু, হরিয়ানা এবং উত্তরপ্রদেশের ১ জন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে।

করোনা সংক্রমণ বৃদ্ধির এই ধারায় চিন্তায় ফেলেছে ওমিক্রন। করোনার এই উপধরনের সন্ধান পাওয়া গেছে ১৩টি রাজ্যে।

সূত্র: এনডিটিভি

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *