মে ১৯, ২০২৪

অনেক দিন ধরেই তিনি বিশ্বের সবচেয়ে কাঙ্ক্ষিত মিডফিল্ডারদের একজন। এমন একজনকে পেতে রিয়াল মাদ্রিদ এবারের ইউরোপীয় দলবদলে আদাজল খেয়ে নামবে, সেটা অনুমিতই ছিল। শেষ পর্যন্ত সফলও হতে চলেছে রিয়াল। সব ঠিক থাকলে জুড বেলিংহামকে শিগগিরই নিজেদের দলে পেয়ে যাবে স্প্যানিশ ক্লাবটি।

১৯ বছর বয়সী বেলিংহাম ২০২০ সালে বার্মিংহাম ছেড়ে বরুসিয়া ডর্টমুন্ডে যোগ দেন। ইংলিশ মিডফিল্ডারের সঙ্গে পরের বছর চুক্তি নবায়ন করে জার্মান ক্লাবটি, যার মেয়াদ ফুরাবে ২০২৫ সালের জুনে। তবে নিজের পারফরম্যান্স দিয়ে দলবদলের বাজারে সবচেয়ে কাঙ্ক্ষিত খেলোয়াড়দের একজন হয়ে ওঠেন। পিএসজি, চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল ও রিয়াল মাদ্রিদ তাকে কিনতে আগ্রহী হয়ে ওঠে।

এবার তো ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েই দিল, ১১ কোটি ৬০ লাখ ইউরোর বিনিময়ে বেলিংহামকে ডর্টমুন্ডের কাছ থেকে ছাড়িয়ে নিচ্ছে রিয়াল। বাংলাদেশি মুদ্রায় যা ১ হাজার ৩৪০ কোটি ৮৬ লাখ টাকারও বেশি। এর সঙ্গে বোনাস ও অন্যান্য শর্ত সাপেক্ষে কিছু ভাতা যোগ হবে।

দুই ক্লাব আনুষ্ঠানিক কোনো ঘোষণা না দিলেও রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ ও প্রধান নির্বাহী হোসে আনহেল সানচেজ নাকি কোচ কার্লো আনচেলত্তিকে নিশ্চিত করেছেন, সান্তিয়াগো বার্নাব্যুতেই আসছেন বেলিংহাম। তাঁর মা-বাবা ও প্রতিনিধি তো মাদ্রিদে এরই মধ্যে বাসাও খুঁজতে শুরু করেছেন।

স্পেনে হাতে গোনা কয়েকজন ইংলিশ খেলোয়াড় থাকায় দেশটি সম্পর্কে খুব বেশি ধারণা নেই বেলিংহাম পরিবারের। রিয়ালে গেলে তিনি হবেন ক্লাবটির মাত্র ষষ্ঠ ইংলিশ খেলোয়াড়। এর আগে রিয়ালের হয়ে খেলেছেন লরি কানিংহাম, স্টিভ ম্যাকমানাম্যান, ডেভিড বেকহাম, মাইকেল ওয়েন ও জোনাথান

উডগেট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *