মে ২০, ২০২৪

বাংলাদেশ ও আমেরিকার পণ্য ও সেবা প্রদর্শন এবং দ্বিপক্ষীয় বাণিজ্য বাড়ানোর লক্ষ্যে ঢাকায় তিন দিনব্যাপী ২৯তম ইউএস ট্রেড শো শুরু হতে যাচ্ছে। বৃহস্পতিবার (৯ মে) রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এ প্রদর্শনী অনুষ্ঠান শুরু হবে। এতে অংশ নেবে দেশটির ৪৪টি প্রতিষ্ঠান। ঢাকায় এ প্রদর্শনীর আয়োজন করেছে আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ (অ্যামচেম) ও ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস।

এবারের ইউএস ট্রেড শো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। গতকাল মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে এ নিয়ে বিস্তারিত তুলে ধরেন ঢাকায় মার্কিন দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর জন ফে ও অ্যামচেম সভাপতি সৈয়দ এরশাদ আহমেদ।

সংবাদ সম্মেলনে অ্যামচেম সভাপতি সৈয়দ এরশাদ আহমেদ জানান, ৪৪টির বেশি প্রতিষ্ঠানের তৈরি শতাধিক মার্কিন পণ্য ও সেবা প্রদর্শন করা হবে ট্রেড শোতে। ৯–১১ মে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য এ প্রদর্শনী উন্মুক্ত থাকবে। এতে জনপ্রতি প্রবেশ ফ্রি নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা। শিক্ষার্থীদের প্রবেশে কোনো টাকা লাগবে না।

ঢাকায় মার্কিন দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর জন ফে বলেন, এই ট্রেড শো বাংলাদেশে মার্কিন কোম্পানিগুলোর উচ্চ মানের পণ্য প্রদর্শনের একটি সুযোগ হবে। পাশাপাশি এটি যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্কও জোরদার করতে সাহায্য করবে।

জন ফে আরও বলেন, বাংলাদেশে যুক্তরাষ্ট্রের প্রায় ৪০০ কোটি ডলারের বেশি বিনিয়োগ রয়েছে। দিন দিন এ বিনিয়োগের সংখ্যা বাড়ছে। অনেক মার্কিন প্রতিষ্ঠান ভালো সুযোগের জন্য বাংলাদেশে বিনিয়োগের কথা ভাবছে। এর ফলে এই ট্রেড শো নতুন বিনিয়োগকারীদের আস্থা বাড়াতে ভূমিকা রাখবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *