মে ১৮, ২০২৪

১৮ জুন থেকে জিম্বাবুয়ের হারারেতে বিশ্বকাপ বাছাইপর্ব চলছে। গ্রুপ পর্যায়ের খেলা এখনও শেষ হয়নি। ওয়েস্ট ইন্ডিজের সব ম্যাচও এখনও শেষ হয়নি। ‘এ’ গ্রুপে নেদারল্যান্ডসের বিপক্ষে এখনও একটি ম্যাচ বাকি আছে ওয়েস্ট ইন্ডিজের। এই গ্রুপে থাকা নেপাল ও যুক্তরাষ্ট্রের বিদায় নিশ্চিত হয়ে যাওয়ার সুপার সিক্স নিয়ে চিন্তা নেই ওয়েস্ট ইন্ডিজের। কেননা এরই মাঝে গ্রুপ থেকে সুপার সিক্সে জায়গা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডসের।

তবে আইসিসির নিয়মে একটু পিছিয়ে আছে ক্যারিবিয়ানরা। নিয়মানুযায়ী সুপার সিক্সে উঠে গেলেও গ্রুপ পর্বের কিছু পয়েন্ট সঙ্গে থাকবে। পয়েন্টগুলো আসবে গ্রুপ পর্ব পেরিয়ে আসা দলের বিপক্ষে ম্যাচের পয়েন্ট। সেক্ষেত্রে ‘এ’ গ্রুপ থেকে সুপার সিক্সে আসা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে থাকবে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডসের ম্যাচের পয়েন্টও।

এদিকে গতকাল জিম্বাবুয়ের বিপক্ষে ৩৫ রানে হেরে বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কায় আছে ওয়েস্ট ইন্ডিজ। সিকান্দার রাজার জিম্বাবুয়ের সঙ্গে হেরে যাওয়ায় ২ পয়েন্ট কম থাকবে তাদের। অবশ্য গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যারিবীয়রা নেদারল্যান্ডসকে হারাতে পারলে সুপার সিক্সে উঠে যাবে ২ পয়েন্ট নিয়েই। এদিকে নেদারল্যান্ডস এবং ওয়েস্ট ইন্ডিজ দুই দলের বিপক্ষেই জয় থাকায় জিম্বাবুয়ে উঠবে ৪ পয়েন্ট নিয়ে। বেশি পয়েন্ট নিয়ে সুপার সিক্স শুরু করলে স্বাভাবিকভাবেই শীর্ষ দুইয়ে থাকার সম্ভাবনা বাড়বে জিম্বাবুয়ের।

যদিও এখনও আশা হারাচ্ছেন না ড্যারেন স্যামি। সবকিছু মিলিয়ে স্যামি বলেন, ‘আমরা বিশ্বকাপের পথটাকে আরও কঠিন করে তুলেছি। তবে এখনই আমি হাল ছাড়ছি না। ছেলেদের আমি ভালো করার জন্য উৎসাহিত করে যাব। কারণ এখান থেকে যে ট্রেনযাত্রা আমরা শুরু করেছি, সেটা কিন্তু চলছেই। যারা এই ট্রেনে যাত্রী হতে চায়, তাদের অফিসে গিয়ে টিকিট কাটতে হবে। তবে এই মুহূর্তে অনেকেই টিকিট কিনছে না।’

‘বি’ গ্রুপ থেকে ৪ পয়েন্ট নিয়ে সুপার সিক্সে ওঠার সমূহ সম্ভাবনা থাকা শ্রীলঙ্কাও সুপার সিক্সে এগিয়ে থাকবে। শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়েকে নিয়ে তাই বাড়তি হতাশা কাজ করছে ক্যারিবিয়ানদের মনে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *