মে ৬, ২০২৪

বিশ্বকাপ বাছাইপর্বের জন্য স্কোয়াড ঘোষণা করেছে জিম্বাবুয়ে। স্কোয়াডে তিনটি পরিবর্তন এনেছে দলটি। দলে ফিরেছেন দুই ক্রিকেটার তাদিওয়ানাশে মারুমানি এবং ইনোসেন্ট কাইয়া। এ ছাড়া অভিষেকের অপেক্ষায় থাকা জয়লর্ড গাম্বিকেও দলে নিয়েছে জিম্বাবুয়ে।

আর এই তিনজনকে জায়গা দিতে স্কোয়াড থেকে ছিটকে গেছেন রেগিস চাকাভা, মিলটন শুম্বা এবং টনি মুনিওঙ্গা। মূলত পারফরম্যান্সের কারণেই বাদ গেছেন এই তিন ক্রিকেটার।

অপরদিকে ভাল পারফরম্যান্সের কারণে এই দলে সুযোগ পেয়েছেন গাম্বি, মারুমানি এবং কাইয়া। গত তিন মাসে ব্যাট হাতে দারুণ কাটিয়েছেন গাম্বি। গ্লামর্গানের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন তিনি। প্রথম শ্রেণি এবং লিস্ট ‘এ’ ফরম্যাটে পাকিস্তান শাহিন্সের বিপক্ষে সেঞ্চুরি আছে তার। রানের মধ্যে আছেন কাইয়াও। এ ছাড়াও জিম্বাবুয়ে প্রো-৫০ চ্যাম্পিয়নশিপে সবচেয়ে বেশি রান করেছেন মারুমানি। এই তিনজনকে খুজে নিতে তাই কোনও কষ্টই হয়নি জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের।

এই দলের নেতৃত্ব দেবেন ক্রেইগ আরভিন। প্রত্তাশিতভাবেই এই দলটিতে আছেন শন উইলিয়ামস, ব্লেসিং মুজারাবানি, লুক জঙ্গি এবং সিকান্দার রাজারা। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ খেলা হয়নি জিম্বাবুয়ের। এই বিশ্বকাপ খেলার সর্বাত্মক চেষ্টা চালাবে রোডেশিয়ানরা।

জিম্বাবুয়ে স্কোয়াড- ক্রেইগ আরভিন (অধিনায়ক), রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, ব্র্যাডলি ইভান্স, জয়লর্ড গাম্বি, লুক জঙ্গি, ইনোসেন্ট কাইয়া, ক্লাইভ মাডেন্ডে, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা এবং শন উইলিয়ামস।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *