মে ১৭, ২০২৪

গত মাসে অস্ট্রেলিয়া সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান ক্রিকেট দল। অস্ট্রেলিয়াকে তাদের ঘরের মাঠে হারানো চ্যালেঞ্জিং জেনেই তারকা পেসার হারিস রউফকে খেলাতে চেয়েছিল পাকিস্তান।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ ও টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজের সঙ্গে কথা বলে অস্ট্রেলিয়ায় খেলতে রাজিও হন হারিস রউফ। পরে অবশ্য নিজের নাম সরিয়ে নেন।

যে কারণে রউফের সমালোচনা করেন ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ হাফিজ। সাবেক এই দুই তারকারর সমালোচনার কারণে জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই অবসর নিতে চেয়েছিলেন হারিস রউফ।

অবসরের কথা পরিবার এবং কয়েকজন সতীর্থকেও জানান হারিস রউফ। শুধু তাই নয়! প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ এবং মোহাম্মদ হাফিজকেও অবসরের কথা জানান হারিস। তাদের সাথে কথা বলে অবসরের সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি।

রউফের প্রসঙ্গে ওয়াহাব রিয়াজ বলেন, আমরা হারিস রউফের সাথে অস্ট্রেলিয়া সফরের বিষয়ে কথা বলেছিলাম। তিনি টেস্ট খেলার বিষয়ে সম্মতি দিয়েছিলেন। পরে সিদ্ধান্ত পরিবর্তন করেন। সে নিজের ফিটনেস এবং কাজের চাপ নিয়ে চিন্তিত ছিল। ফিজিও বলেছিল তার কোনো চোট নিয়ে উদ্বেগ নেই। তবে সে ক্লান্ত।

গত বছর রাওয়ালপিন্ডিতে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক হওয়ার পর হারিস রউফ পাকিস্তানের হয়ে মাত্র একটি টেস্ট ম্যাচ খেলেন। টি-টোয়েন্টিতে ৬২ ম্যাচে শিকার করেন ৮৩ উইকেট। আর ৩৭টি ওয়ানডেতে শিকার করেন ৬৯ উইকেট।

গত বছর ভারতে ক্রিকেট বিশ্বকাপ চলাকালীন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম বলেছিলেন, ‘হারিস রউফ ভালো বোলার। তাকে উন্নতি করতে হলে টেস্টে ম্যাচ খেলতে হবে। ম্যাচে শুধু চার বা ১০ ওভার বল করলে হবে না। ২৫-৩০ ওভার বল করতে হবে। তাহলে সেরা বোলার হতে পারবে।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *