মে ১৭, ২০২৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ভালো পারফর্ম করলেও এবার পুরোপুরি ব্যর্থ পাকিস্তানের উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান।

এবারের আসরে ৫ ম্যাচ খেলে রিজওয়ান করেছেন মাত্র ৮৫ রান। তাকে যে আশা করে পাকিস্তান থেকে ঢাকায় উড়িয়ে এনেছিল কুমিল্লা সেই প্রত্যাশা পূরণে ব্যর্থ হন তিনি।

বুধবার খুলনা টাইগার্সের বিপক্ষে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার ২৮ বল খেলে টেস্টের আদলে ব্যাটিং করে ২১ রানে ফেরেন রিজওয়ান।

বাংলাদেশ দলের তারকা স্পিনার নাসুম আহমেদের দুর্দান্ত আর্ম ডেলিভারির কোনো জবাব দিতে পারেননি রিজওয়ান। আম্পায়ার আউট না দিলেও রিভিউতে দেখা যায় একদম মিডল ও লেগ স্টাম্পের মাঝামাঝি লাগছিল বল। এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি।

বিপিএলের এই মৌসুমে ফরচুন বরিশালের বিপক্ষে দুই চার এক ছক্কায় ১৪ বলে ১৭ রান করেন রিজওয়ান। পরের ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে তার ১৪ রান আসে ১৬ বলে।

রংপুর রাইডার্সের বিপক্ষে তিনি আউট হন ২১ বলে ১৭ রান করে। আগের ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে স্রেফ ৭৩ রান তাড়ায় ২৪ বলে ১৬ রানে অপরাজিত থাকেন তিনি।

সব মিলিয়ে ৫ ম্যাচে তার রান ৮৫ রান। এক ম্যাচে অপরাজিত থাকায় ব্যাটিং গড় ২১.২৫। তবে স্ট্রাইক রেট মাত্র ৮২.৫২। এবারের বিপিএলে অন্তত ৫০ রান করা ব্যাটসম্যানদের মধ্যে এত কম স্ট্রাইক রেট নেই আর কারও।

গত আসরে কুমিল্লার সাফল্যের কারিগরদের একজন ছিলেন রিজওয়ান। ম্যাচপ্রতি বিশাল অঙ্কের পারিশ্রমিকে খেলতে এসে প্রত্যাশার প্রতিদান ভালোই দিয়েছিলেন তিনি। ১০ ম্যাচে ৩৫১ রান করেছিলেন, গড় ছিল ৫০.১৪, স্ট্রাইক রেট ১২৬.২৫। এবারের আসরে ফর্মহীনতা নিয়ে রিজওয়ান বলেছেন, ‘আমি যন্ত্র নই।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *