মে ১৭, ২০২৪

জাতীয় নির্বাচন উপলক্ষে বিদেশ থেকে আসা পর্যবেক্ষকদের সার্বিক সহায়তার জন্য ৩০ কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছে সরকার। তাদেরকে ‘স্বাগতিক কর্মকর্তা’ হিসেবে নিয়োগ দিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এরইমধ্যে সংযুক্তি করা হয়েছে। বুধবার (২৭ ডিসেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত বিদেশি পর্যবেক্ষকদের নির্বাচন পর্যবেক্ষণ চলাকালে তাদের সার্বিক সহায়তার জন্য ৩০ জন কর্মকর্তাকে ৩১ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত স্বাগতিক কর্মকর্তা (হোস্ট অফিসার) নিয়োগ দেয়া হয়েছে। তাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংযুক্তি করা হলো।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের আবেদন আহ্বান করে গত অক্টোবরে বিজ্ঞপ্তি দেয় ইসি। আগ্রহীদের ২১ নভেম্বরের মধ্যে আবেদন করতে বলা হয়েছিল। পরে আবেদনের সময় ৭ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়। সূত্র সময়টিভি।

জানা গেছে, নির্বাচন পর্যবেক্ষণের জন্য দেড় শতাধিক বিদেশি পর্যবেক্ষক নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছেন। এর বাইরে নির্বাচনের খবর সংগ্রহে আবেদন করেছেন ৭১ জন বিদেশি সাংবাদিক।

গত ১৫ নভেম্বর জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী সারা দেশে ৭ জানুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *