মে ৯, ২০২৪

কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস নামের ট্রেন লাইনচ্যুতির ঘটনায় এখনো উদ্ধার কাজ সম্পন্ন হয়নি। ঘটনার তিন দিন অতিবাহিত হওয়ার পর লাইনচ্যুত ৯টি বগির মধ্যে ৬টি বগি উদ্ধার করা হয়েছে। এতে ঢাকা-চট্টগ্রাম রেল সড়কে সিডিউল বিপর্যয়সহ যাত্রী সাধারণের ভোগান্তি বাড়ছে।

মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ৬টি বগি উদ্ধার করা হয়।

কুমিল্লা রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, ডাউন লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রাখতেই উদ্ধার অভিযান কিছুটা বিলম্ব হচ্ছে। তাছাড়া উদ্ধার অভিযানের সিদ্ধান্ত রেলওয়ে পূর্বাঞ্চলের সদর দপ্তর চট্টগ্রাম থেকে দিতে হয়। ব্লকিং নোটিশ পেলেই ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ রেখে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। উদ্ধারকৃত ৬টি বগি আপ লাইনে রেখে মেরামত করা হচ্ছে।

পূর্বাঞ্চলীয় রেলওয়ের ব্যবস্থাপক সাইফুল ইসলাম বলেন, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ৬টি বগি উদ্ধার করা হয়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে আমরা উদ্ধারে কিছুটা সময় নিচ্ছি। তাছাড়া ডাউন লাইনটি সচল রাখার জন্য উদ্ধার অভিযানে কিছুটা ধীরগতি হচ্ছে।

তিনি বলেন, আখাউড়া থেকে একটি এবং লাকসাম থেকে একটি রিলিফ ট্রেন উদ্ধার অভিযানে কাজ করছে। উদ্ধার কাজ সম্পন্ন করে আপ লাইনটি ট্রেন চলাচলের উপযোগী করতে আরও কয়েক দিন সময় লাগতে পারে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *