মে ২০, ২০২৪

দ্বাদশ সংসদ নির্বাচনে বা‌গেরহা‌টের চার‌টি সংসদীয় আস‌নে বেলা দুইটা পর্যন্ত গ‌ড়ে ৪৫.৩৩ শতাংশ ভোট প‌ড়ে‌ছে। আজ রোববার দুপুরে বা‌গেরহাট জেলা নির্বাচন অ‌ফিসার শেখ মুহাম্মদ জালাল উ‌দ্দিন এ তথ্য জানান।

এদিন সকাল আটটা থেকে শুরু হয়ে একটানা বিকাল চারটা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। পৌষের শীত উপেক্ষা করে সকাল থেকেই নারী-পুরুষ ভোটাররা ভোট কেন্দ্রে আসতে শুরু করেন।

জেলার চারটি আসনের ৪৮৮টি ভোট কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে।

বাগেরহাটের চারটি আসনে মোট ভোটার ১২ লাখ ৮১ হাজার ১৩৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ লাখ ৪৪ হাজার ৮৬ জন, নারী ভোটার ৬ লাখ ৩৭ হাজার ৪০ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার আটজন। চারটি আসনে বিভিন্ন রাজনৈতিক দল এবং স্বতন্ত্র মিলে মোট ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

জেলা প্রশাসক ও রিটানিং অফিসার মোহা. খালিদ হোসেন এবং পুলিশ সুপার আবুল হাসনাত খান সকাল থেকে বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখেন।

ভোটে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের পর্যবেক্ষকরাভোটে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের পর্যবেক্ষকরা
বাগেরহাট-১ আসনে ছয়জন, বাগেরহাট-২ আসনে ছয়জন, বাগেরহাট-৩ আসনে সাতজন এবং বাগেরহাট-৪ আসনে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *