মে ২০, ২০২৪

বাংলাদেশে রাজনৈতিক বন্দিদের মুক্তি দেওয়ার আহ্বান জানিয়েছে জাতিসংঘ। একইসঙ্গে রাজনৈতিক মতপ্রকাশের কারণে কারও জেলে যাওয়া উচিত নয় বলেও মন্তব্য করেছে সংস্থাটি।

স্থানীয় সময় সোমবার (২৯ জানুয়ারি) জাতিসংঘের নিয়মিত ব্রিফিংয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে মহাসচিব আন্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক এসব মন্তব্য করেন।

এদিনের ব্রিফিংয়ে এক সাংবাদিক বাংলাদেশে হাজারো বিরোধী নেতাকর্মীর কারাগারে বন্দি থাকার ইস্যুটি সামনে আনেন। তিনি বলেন, অভিযোগ কিংবা অভিযোগ ছাড়াই বাংলাদেশে আটক থাকা সকল রাজনৈতিক নেতাকর্মীর অবিলম্বে এবং নিঃশর্ত মুক্তি দেওয়ার আহ্বান জানিয়েছে জাতিসংঘের মানবাধিকার কমিশন। এটি (এভাবে গ্রেপ্তার রাখা) আন্তর্জাতিক মানবাধিকার আইনের সাথে অসামঞ্জস্যপূর্ণ। মানবাধিকার কমিশনের এই আহ্বানের সাথে জাতিসংঘের মহাসচিব কী একাত্মতা পোষণ করেন? আপনি জানেন, বাংলাদেশে ২৫ হাজার রাজনৈতিক…

জবাবে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিক বলেন, নীতিগতভাবে, আমরা বিশ্বাস করি, নিজেদের রাজনৈতিক মতামত প্রকাশের জন্য মানুষকে কখনোই জেলে যাওয়া উচিত নয় এবং তাদের মুক্তি দেওয়া উচিত। বিশেষ করে যদি অভিযুক্ত না হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *