জুন ২, ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। এ সময় বাংলাদেশে তাদের অসংখ্য ভক্ত রয়েছে জেনে অভিভূত হয়েছেন।

আজ সোমবার (০৩ জুলাই, ২০২৩) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আসেন মার্টিনেজ। এ সময় প্রধানমন্ত্রী ফুটবল বিশ্বকাপ-২০২২ এর শিরোপা জয়ে অবদান রাখায় আর্জেন্টিনার ফুটবলারের প্রশংসা করে বলেন, ‘আপনি সেই ব্যক্তি যিনি আর্জেন্টিনার জন্য গৌরব বয়ে নিয়ে এসেছেন। আমি আপনার সাফল্য কামনা করি।’

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

শেখ হাসিনা বলেন, ‘ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা এবং বাংলাদেশিরা খেলাটির প্রতি অনুরাগী।’ এ সময় প্রধানমন্ত্রী তার পরিবার একটি ক্রীড়াপ্রেমী পরিবার উল্লেখ করে বলেন, ‘আমার বাবা ও দাদা ফুটবলার ছিলেন।’

তিনি আরও বলেন, ‘ফুটবল ও অন্যান্য খেলার প্রসারের জন্য তার সরকার সারা বাংলাদেশে মিনি স্টেডিয়াম স্থাপন করছে।’

বাংলাদেশে আর্জেন্টিনার অসংখ্য ভক্ত রয়েছে জেনে অভিভূত হয়েছেন এমিলিয়ানো মার্টিনেজ। তিনি বলেন, ‘আমি এখানে এসে খুব খুশি এবং বাংলাদেশিদের মধ্যে ফুটবলের প্রতি সেই আবেগ জেনে খুশি।’ এ সময় তিনি প্রধানমন্ত্রীকে আর্জেন্টিনা জাতীয় দলের একটি জার্সি উপহার দেন।

এ সময় ভারতীয় ক্রীড়া সংগঠক সতদ্রু দত্ত, মার্টিনেজের ব্যক্তিগত ব্যবস্থাপক সান্তিয়াগো লিওত্তা (ইতালীয়), আইনজীবী এবং সফরকারী প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিতি ছিলেন।

এছাড়া এলজিআরডি ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এম তোফাজ্জেল হোসেন মিয়া, শেখ হেলাল এমপি, শেখ তন্ময় এমপি উপস্থিত ছিলেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *