মে ৯, ২০২৪

আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক ম্যাগাজিন ফোর্বস এর তালিকায় উঠে এসেছে দুই পাকিস্তানি নারীর নাম। তারা হলেন- শায়েস্তা আসিফ ও সাজিয়া সৈয়দ। মধ্যপ্রাচ্যের সবচেয়ে ক্ষমতাধর শীর্ষ ১০ নারী নির্বাহীর তালিকায় স্থান পেয়েছেন তারা। খবর জিও নিউজের

ফোর্বস কর্তৃক প্রকাশিত ‘দ্য মিডল ইস্ট’স ১০০ মোস্ট পাওয়ারফুল বিজনেস উইমেন ২০২৪’ তালিকায় চতুর্থ স্থানে থাকা শায়েস্তা আসিফ সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্যসেবা নেটওয়ার্ক পিওরহেলথ হোল্ডিংয়ের সহ-প্রতিষ্ঠাতা এবং গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার।

আসিফ ২০০৬ সালে হেলথকেয়ার কর্পোরেশনের সহ-প্রতিষ্ঠাতা এবং ২০২৩ সালের ডিসেম্বরে গ্রুপের প্রধান নির্বাহী হিসেবে নিয়োগ পান।

২০২৪ সালের জানুয়ারিতে যুক্তরাজ্যের বৃহত্তম স্বাধীন হাসপাতাল অপারেটর ‘সার্কেল হেলথ গ্রুপ’ ১২০ কোটি ডলারে কিনে নেয় প্রতিষ্ঠানটি।

এদিকে ইউনিলিভারের উত্তর আফ্রিকা, লেভান্ট ও ইরাকের জেনারেল ম্যানেজার সাজিয়া সৈয়দ।

ইউনিলিভার পাকিস্তানের সাবেক সিইও ওভারসিজ ইনভেস্টরস চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন এবং পাকিস্তান বিজনেস কাউন্সিলের পরিচালকও ছিলেন। তিনি ২০২১ সালে উত্তর আফ্রিকা, লেভান্ট এবং ইরাকের মহাব্যবস্থাপকের দায়িত্ব গ্রহণ করেছিলেন।

অ্যাবোটাবাদের বাসিন্দা সৈয়দ ১৯৮৯ সালে ব্রিটিশ বহুজাতিক ভোগ্যপণ্য কোম্পানিতে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে পাকিস্তানে যোগ দেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *