মে ১৯, ২০২৪

ফিফা বর্ষসেরা খেলোয়াড় পুরস্কারের (ফিফা দ্য বেস্ট) সংক্ষিপ্ত তালিকায় আবারও জায়গা পেলেন লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে ও আর্লিং হালান্ড।

এর আগে তিনবার ফিফার বর্ষসেরা হন আর্জেন্টিনার অধিনায়ক মেসি। ২০২২ ফিফার বর্ষসেরা পুরস্কার জেতার পথে মেসি পেছনে ফেলেন দুই ফরাসি তারকা এমবাপ্পে ও করিম বেনজেমাকে।

১৯ ডিসেম্বর ২০২২ থেকে ২০ আগস্ট ২০২৩ পর্যন্ত সময়ের মধ্যে পারফরম্যান্সের ভিত্তিতে ফুটবলে ছেলেদের সেরা খেলোয়াড়দের জন্য মোট ১২ জনকে বেছে নেয় ফিফা। সেখান থেকে ২০২৩ বর্ষসেরার জন্য নিজেদের ওয়েবসাইটে সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। ২০২৪ সালের ১৫ জানুয়ারি লন্ডনে ঘোষণা করা হবে বিজয়ীর নাম।

গত মৌসুমে পিএসজিকে লিগ ওয়ান জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন মেসি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হন তিনি। মেসির পাশাপাশি পিএসজিকে লিগ জেতাতে বড় অবদান রাখেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। গত মৌসুমে লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতা ও বর্ষসেরাও নির্বাচিত হোন ফরাসি এই ফরোয়ার্ড।

অন্যদিকে হালান্ড এবারই প্রথম ফিফা বর্ষসেরা সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেলেন। প্রিমিয়ার লিগে গোল্ডেন বুট জেতার পাশাপাশি ২০২২-২৩ মৌসুমে ইউরোপিয়ান গোল্ডেন শ্যু-ও জেতেন তিনি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *