মে ১৯, ২০২৪

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি বিভিন্ন ধরণের ফন্দিফিকির করলেও তাতে সফল হবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। আজ শুক্রবার সকালে সিলেটে দলীয় নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী গণসংযোগ ও লিফলেট বিতরণ শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

বিএনপির সহিংস কর্মসূচি নিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনে প্রতিবন্ধকতা, নির্বাচন বানচাল করার জন্য এটি বিএনপির একটি ষড়যন্ত্র। যত ধরনের ফন্দিফিকির আছে, সব তারা করছে।
‘কিন্তু তারা সফল হতে পারছে না, পারবেও না। চোরাগুপ্তা হামলা বা সন্ত্রাসী তৎপরতা সরকার বরদাস্ত করবে না।’

তিনি বলেন, বাংলাদেশ এখন যথেষ্ট পরিণীত একটি দেশ। সব দেশের সঙ্গেই বাংলাদেশের সুসম্পর্ক আছে। বাংলাদেশ এখন কারো উপর নির্ভরশীল নয়। ‘দেশের অর্থনীতি অনেক সবল। বিদেশিরা বহুদিন থেকেই হুমকি ধামকি দিচ্ছে, কিন্তু কোনো কাজ হচ্ছেনা এসবে।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। নির্বাচন পরবর্তী সময়ে মোড়ল দেশের হুমকি ধামকি বা যে কোনো সংকট মোকাবেলায় সরকার প্রস্তুত রয়েছে।

শুরু থেকেই আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বিএনপি। আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ভোটের তফসিল প্রত্যাখ্যান করে দলটির পক্ষ থেকে সহিংস কর্মসূচি চালানো হচ্ছে।

ভোট বর্জন ও প্রতিহত করতে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বিএনপি। এমনকি সরকারকে খাজনা, কর ও বিভিন্ন সেবার বিল না দিতে জনগণকে অনুরোধ জানানো হয়েছে।

বিএনপির সহিংস কর্মসূচিতে প্রায় প্রতিদিনই দেশের নানাস্থানে বাস, ট্রেনসহ বিভিন্ন যানবাহনে আগুন দেয়া হচ্ছে। এতে বাড়ছে সাধারণ মানুষের প্রাণহানির ঘটনা। গত দুইমাসে প্রায় ৩০০ যানবাহনে আগুন দেয়া হয়েছে।

এদিকে দেশের প্রধান রাজনৈতিক দল আওয়ামী লীগ ও সংসদের বিরোধী দল জাতীয় পার্টিসহ নিবন্ধিত ২৭টি দল নির্বাচনে অংশ নিয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *