মে ২০, ২০২৪

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচন চাঁদপুর-১ (কচুয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান ও সাবেক সচিব গোলাম হোসেনের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। এর ফলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার অংশগ্রহণের কোনো সুযোগ থাকলো না। আজ রোববার (২৪ ডিসেম্বর) চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আদালতে গোলাম হোসেনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শাহ মঞ্জরুল হক ও ব্যারিস্টার হারুনুর রশিদ।

এর আগে গত ২০ ডিসেম্বর চাঁদপুর-১ (কচুয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান ও সাবেক সচিব গোলাম হোসেনের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন হাইকোর্ট। এই আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে আবেদন করা হয়। গত ৪ ডিসেম্বর চাঁদপুর-১ (কচুয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান ও সাবেক সচিব গোলাম হোসেনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বাছাই শেষে তার মনোনয়ন বাতিল করা হয়।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্রের সঙ্গে দাখিল করা এক শতাংশ ভোটারের সমর্থনসূচক স্বাক্ষরের তালিকায় গরমিল পাওয়ায় এ ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কামরুল হাসান। নির্বাচন কমিশনও এই সিদ্ধান্ত বহাল রাখেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *