মে ২০, ২০২৪

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী থাকবে। আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর) ধানমণ্ডিতে সভাপতির রাজনৈতিক কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন,এখানে স্বস্তি অস্বস্তির বিষয় নয়, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, স্বতন্ত্র থাকবে। তবে কাউকে সহিংসতা করতে দেয়া হবে না। সে যে দলের প্রার্থীই হোক। নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ার সুযোগ নেই বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়ন সমৃদ্ধির পথে অনেক দূর এগিয়ে গেছে। বাংলাদেশের অর্জন আজকে আমাদের অহংকার। এই ঈর্ষণীয় অর্জন সারা দুনিয়ার প্রশংসিত করেছে। আমাদের দেশে কিছু লোক, কিছু দল আছে যারা দেশের অর্জন-উন্নয়ন প্রশংসা করে না। তারা দেশকে ছোট করার জন্য, খাটো করার জন্য বিদেশিদের কাছে দেশের বদনাম করে।

বিএনপিকে হুঁশিয়ারি করে ওবায়দুল কাদের বলেন, আমরা বলতে চাই সহিংসতা করে, ষড়যন্ত্র করে; সন্ত্রাস করে আগামী ৭ জানুয়ারির নির্বাচনকে বানচাল করা যাবে না। বিএনপি যদি মনে করে তারা সন্ত্রাস করবে আর সরকার বসে থাকবে, সেটা তাদের ভুল ধারণা। নির্বাচন কমিশন, আইন প্রয়োগকারী সংস্থাকে সন্ত্রাস-সহিংসতার বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নিতে হবে।

বাংলাদেশের নিরাপত্তার জন্য বিএনপি-জামায়াতকে সবচেয়ে বড় হুমকি উল্লেখ করে কাদের বলেন, সহিংসতা করে, ষড়যন্ত্র সন্ত্রাস করে ৭ জানুয়ারির নির্বাচন বানচাল করা যাবে না। বিএনপি যদি মনে করে সরকার চুপ থাকবে সেটা ভুল ধারণা। নির্বাচন কমিশনকে নির্বাচন বিরোধী যেকোনো বিশৃঙ্খলার বিরুদ্ধে শক্ত অবস্থান নেয়ার আহ্বান জানান তিনি।

ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, উপ দপ্তর সায়েম খান প্রমুখ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *