এপ্রিল ২৭, ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। আজ বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে সাক্ষাতের পর উপাচার্য অধ্যাপক ডা. মো শারফুদ্দিন আহমেদ জানান, স্বাস্থ্য সেবা ও গবেষণায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কর্মকাণ্ড এবং এর ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন তিনি।

শারফুদ্দিন আহমেদ বলেন, আমি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছি। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করলে তিনি সন্তোষ প্রকাশ করেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক কর্মকাণ্ড অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রখ্যাত এই চক্ষু বিশেষজ্ঞ ২০২১ সালের ২৯ মার্চ পরবর্তী তিন বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। দায়িত্ব শেষে আগামী ২৮ মার্চ উপাচার্যের পদ ছাড়বেন বিএসএমএমইউর বর্তমান উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

নতুন উপাচার্য হিসেবে নিযুক্ত হয়েছেন স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক প্রখ্যাত চক্ষুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক। রাষ্ট্রপতি ও আচার্য কর্তৃক তিনি আগামী চার বছরের জন্য নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন। নবনিযুক্ত উপাচার্য ২৯ মার্চ তার দায়িত্বভার গ্রহণ করবেন। গত ১১ মার্চ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *