মে ১৯, ২০২৪

অন্য ভারতীয় ছবির মতোই পাকিস্তানে মুক্তির জন্য ছাড়পত্র পায়নি সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ছবি ‘পাঠান’। তবু পাকিস্তানের হলগুলোতে প্রদর্শিত হয়েছে শাহরুখ খান অভিনীত এ ছবি। হাউসফুলও হয়েছে শো। শেষ পর্যন্ত পাকিস্তানের সেন্সর বোর্ড ছবিটির বেআইনি প্রদর্শন বন্ধে পদক্ষেপ নিয়েছে। সিন্ধ বোর্ড অব ফিল্ম সেন্সরস ‘পাঠান’-এর প্রদর্শন বন্ধ করে দিয়েছে।

সংবাদ সংস্থা সূত্রে জানা গেছে, করাচির ডিফেন্স হাউজিং অথরিটিতে চলছিল শাহরুখ অভিনীত এই ছবির প্রদর্শন। টিকিটের মূল্য ধার্য করা হয়েছিল পাকিস্তানি মুদ্রায় ৯০০ টাকা। পাকিস্তানের সেন্সর বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, বোর্ডের ছাড়পত্র না পেলে ব্যক্তিগত পরিসরে কোনো ছবির প্রদর্শন বেআইনি। অন্যথায় তিন বছরের কারাদণ্ড বা এক লাখ টাকা (পাকিস্তানি মুদ্রায়) পর্যন্ত জরিমানা হতে পারে।

পাকিস্তানে ‘পাঠান’-এর প্রদর্শনের আয়োজন করেছিল ‘ফায়ারওয়ার্কস ইভেন্টস’ নামের একটি সংস্থা। জানা গেছে, সেন্সর বোর্ডের নোটিশ পাওয়ার পর তারা ছবির প্রদর্শন বন্ধ করেছে।

ভারতসহ সারা বিশ্বের বক্স অফিসে একের পর এক নজির সৃষ্টি করে চলেছে ‘পাঠান’। ভারতের বক্স অফিসে এ পর্যন্ত ‘পাঠান’ ৪১৪ কোটি ৫০ লাখ টাকার ব্যবসা করেছে। অন্যদিকে রোববার পর্যন্ত সারা বিশ্ব জুড়ে ছবিটি মোট ৮৩২ কোটি টাকার ব্যবসা করেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *