মে ১৭, ২০২৪

গত শুক্রবার বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে ব্রাত্য বসুর সিনেমা ‘হুব্বা’। ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশি অভিনয়শিল্পী মোশাররফ করিম। মুক্তির পর থেকেই প্রশংসা পাচ্ছে ছবিটি। হুব্বা চরিত্রে মোশাররফ করিমকে প্রশংসায় ভাসিয়েছেন সমালোচকরা।

বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে গত শুক্রবার (১৯ জানুয়ারি) মুক্তি পায় ছবিটি। প্রথম দুই দিন হাউসফুল কাটলেও এর মধ্যেই ছড়িয়ে পড়ে সিনেমাটির কপি।

বিষয়টি নিয়ে ছবির বাংলাদেশি আমদানিকারক জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজের ভাষ্য, ‘বাংলাদেশ ও ভারতে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। ইতোমধ্যেই বেশ কিছু সাইট থেকে এটি নামানো হয়েছে। খুব দ্রুত সব জায়গা থেকে পাইরেটেড কপি নামানো হবে।’

সিনেমাটি দেশের ৬৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। কলকাতায় এটি মোশাররফ করিমের দ্বিতীয় ছবি। যেখানে অভিনেতাকে দেখা গেছে গ্যাংস্টার চরিত্রে।

পশ্চিমবঙ্গের কুখ্যাত গ্যাংস্টার হুব্বা শ্যামলের জীবনের ঘটনাবলি নিয়ে নির্মিত হয়েছে ‘হুব্বা’।

‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামে পরিচিত ছিলেন এই ব্যক্তি। খুন, মারামারি, মাদক চোরাচালানসহ বিভিন্ন অপরাধে তার দাপট ছিল। অসংখ্য মামলার এই আসামি একপর্যায়ে নির্বাচনেও দাঁড়ান! বৈচিত্র্যে ভরা সেই চরিত্রেই মোশাররফ করিম কাজ করলেন।
এই ছবিতে পুলিশের ভূমিকায় আছেন ইন্দ্রনীল সেনগুপ্ত। এ ছাড়া আছেন পৌলমী বসু, শ্রাবণী দাস, সৌমিক হালদার প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে ফ্রেন্ডস কমিউনিকেশনস।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *