মে ১৭, ২০২৪

গ্রামের একটা সাধারণ ঘরের বউ পপি। তিনি ফুড ব্লগার নামে পরিচিত। তার ব্লগের নাম ‘পপি কিচেন’। নামটা বললেই ছাপা শাড়ি, চোখে হালকা কাজলের ছোঁয়া, সিঁথি রাঙানো লাল সিঁদুরে, সঙ্গে কপালে ছোট লাল টিপ ও মাথায় ঘোমটা চোখের সামনে ভেসে উঠে। গ্রামের এই সাধারণ বউকে এখন কে না চেনে! তার ফেসবুক, ইউটিউবে মিলিয়ন মিলিয়ন ভিউজ।

সামাজিক যোগাযোগমাধ্যমের এই তারকা মা হতে চলেছেন। এখন নিচে বসে রান্না করতে সমস্যা হচ্ছে তার। এজন্য ‘পপি কিচেনের’ রান্নার দায়িত্ব তুলে নিয়েছেন তার শাশুড়ি।

সম্পূর্ণ গ্রাম্য পরিবেশে, ঘরোয়া আয়োজনে, দেশি-বিদেশি নানা পদ নিজের হাতে রান্না করে জনপ্রিয়তা পেয়েছেন এই নারী। পুকুরের ধারে, মাটির উনুনে রান্না করেন পপি লাকড়ি দিয়ে। কখনো সঙ্গী হন শাশুড়ি, কখনো জা। আর পপির হাতের রান্নার সবচেয়ে গুণমুগ্ধ ভক্ত হলেন বাড়ির সবচেয়ে বয়স্করা।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, পপি একাধিক ভিডিওতে রান্নার পাশাপাশি দ্বিতীয়বার মা হতে যাওয়ার গল্প শুনিয়েছেন। সবসময় নিজেই সব কাজ করতে পছন্দ করেন। ভোরে উঠে সবজির খেতে যান, পুকুরে নেমে মাছও ধরেন। কিন্তু বর্তমানে সন্তানসম্ভবা হওয়ার জন্য এসব বন্ধ। আর শীতের সময় গ্রামে ঠাণ্ডা আবহাওয়ায় কিছুটা কষ্টই হচ্ছে তার।

ফেসবুকে এই ইউটিউবারের তিনটি পেজ রয়েছে। চ্যানেলগুলো হচ্ছে- ‘পপি কিচেন’, ‘পপি কিচেন ফ্যামিলি ব্লগ’ ও ‘দ্য রিয়েল ভিলেজ কুকিং’। মাঝে তিনটি পেজই চলে গিয়েছিল হ্যাকারদের নিয়ন্ত্রণে। তবে বর্তমানে অনাগত সন্তানের জন্য সাবধানে সময় কাটাচ্ছেন পপি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *