মে ১৮, ২০২৪

আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে পর্দা উঠতে যাচ্ছে পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের। একই বছরে বাংলাদেশে অনুষ্ঠিত হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেপ্টেম্বর-অক্টোবরে হতে যাওয়া নারীদের টুর্নামেন্টটির সূচি প্রকাশ করেছে আইসিসি।

আজ রোববার (৫ মে) দুপুরে রাজধানীর একটি হোটেলে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের সূচি ঘোষণা করা হয়। একই সঙ্গে টুর্নামেন্টের ট্রফিও উন্মোচন করা হয়েছে। আগামী ৩ অক্টোবর শুরু হবে এবারের নারী বিশ্বকাপ। ফাইনাল অনুষ্ঠিত হবে ২০ অক্টোবর।

আইসিসির মেগা ইভেন্টের প্রস্তুতি ম্যাচের ভেন্যু করা হয়েছে সাভারের বিকেএসপি। বিশ্বকাপের মূল ম্যাচগুলো হবে মিরপুরের ’হোম অব ক্রিকেট’ খ্যাত শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের একাডেমি মাঠে।

সূচি ঘোষণা ও ট্রফি উন্মোচনে উপস্থিত ছিলেন ক্রীড়ামন্ত্রী ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালার্ডাইস। সঙ্গে বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও ভারত নারী দলের অধিনায়ক হারমানপ্রীত কৌর।

এবারের নারী বিশ্বকাপে অংশ নেবে ১০ দল। ইতোমধ্যে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও ভারত, অস্ট্রেলিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ তাদের জায়গা নিশ্চিত করেছে। এছাড়াও বাকি দুই দলকে বাছাইপর্ব পেরিয়ে উঠে আসতে হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *