মে ১৯, ২০২৪

ক্রিকেট ছাড়ার পর থেকে বরাবরই ধোনির সমালোচনায় মত্ত থাকেন গম্ভীর। এমনকি আইপিএল চলাকালেও কখনো ধোনির ব্যাটিং বা কখনো তার নেতৃত্ব নিয়ে সমালোচনা করতে দেখা যায় গম্ভীরকে। একই কাজটা কোহলির ক্ষেত্রেও করতে দেখা যায় ভারতের সাবেক ক্রিকেটার গম্ভীরকে। অবশ্য কোহলির সঙ্গে আইপিএলের মাঠেই বেশ কয়েকবার বাক-বিতণ্ডায় যোগ দিয়েছেন গম্ভীর। সেই খেলোয়াড়ি জীবনে যখন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ছিলেন, তখনকার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নেতা কোহলির সঙ্গে বিপত্তি বেধে যেত তার।

এ ছাড়া মহেন্দ্র সিং ধোনির সঙ্গে গৌতম গম্ভীরের শীতল সম্পর্কের কথা ভারতের ক্রিকেটে পুরোনো খবর। আর বিরাট কোহলির সঙ্গে তো মাঠেই তর্কাতর্কি শুরু হয় গম্ভীরের। সাবেক এই ক্রিকেটার অবশ্য ধোনি-কোহলির সঙ্গে তার কোনো ‘ব্যক্তিগত’ সমস্যা নেই বলেই দাবি করছেন।

এসব নিয়ে সম্প্রতি গম্ভীর বলেন, ‘মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলির সঙ্গে আমার সম্পর্ক একই। আমাদের মধ্যে যদি কোনো বিতর্ক থাকে তাহলে সেটা কেবলই মাঠে, মাঠের বাইরে নয়। এখানে ব্যক্তিগত রেশারেশি নেই। তারাও জিততে চায় ঠিক যেভাবে আমি জিততে চাই।’

এমনকি শেষবারের আইপিএলেও কোহলির সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন গম্ভীর। বর্তমানে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস দলের মেন্টর তিনি, ওদিকে বেঙ্গালুরুর নেতৃত্ব ছেড়েও দিয়েছেন কোহলি। অথচ তারপরও গেল আইপিএলে এই দুই দলের ম্যাচ শেষে কথার যুদ্ধে নেমে পড়তে দেখা যায় এই দুজনকে।

গম্ভীর আরও বলেন, ‘দেখুন, ক্রিকেট মাঠে আমি অনেকের সাথেই বিবাদে জড়িয়েছি। এমন না যে কখনো বিবাদে জড়াইনি। কিন্তু সেসব বিবাদ যেন শুধুই মাঠে থাকে এই ব্যাপারটা আমি নিশ্চিত করেছি। দুজন লোকের মাঝেই তর্ক হয়েছে এবং এটা শুধুমাত্র মাঠেই থাকা উচিত, এর বাইরে নয়। অনেকেই অনেক কথা বলবে। অনেকে আমার কাছে সাক্ষাৎকার চায় নিজেদের টিআরপি (টেলিভিশন রেটিং পয়েন্ট) বাড়ানোর জন্যে। তবে দুজন মানুষের মাঝে যা হয়েছে এটা বাইরে ব্যাখ্যা করার প্রয়োজন নেই।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *