মে ১৯, ২০২৪

দেশে ডলারের সংকট নেই। তবে দাম কিছুটা বাড়তি। এটিও খুব শিগগিরই নিয়ন্ত্রণে এনে পরিস্থিতি স্থিতিশীল করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান। আজ শুক্রবার বেলা ১২টায় রাজশাহীতে আহলে হাদীছ আন্দোলন বাংলাদেশের ৩৪তম তাবলীগী ইজতেমায় যোগদানের আগে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

অসাধু ব্যবসায়ীদের হুঁশিয়ার করে সালমান এফ রহমান বলেন, রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ানোর কোনো সুযোগ নেই। অসাধু ব্যবসায়ীরা দ্রব্যমূল্যের দাম বাড়ালে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

সালমান এফ রহমান বলেন, ‘বিসিকের কার্যক্রম নিয়ে সমস্যা রয়েছে। তাই বিসিক পুনর্গঠন করার প্রক্রিয়া করা হচ্ছে।’

‘সারা দেশে কৃষিখাত সম্ভাবনার দুয়ার খুলেছে। মিঠাপানির মাছ রপ্তানিতে আমরা তৃতীয়। রাজশাহীও কৃষিতে অনেক এগিয়েছে। রাজশাহীতে মাছচাষ, আম ও লিচুসহ কৃষি পণ্যের বেশ চাহিদা রয়েছে। তাই রাজশাহীতে কৃষি নির্ভর শিল্প গড়ে তুলতে হবে। এতে কর্মসংস্থানও বাড়বে।’

রাজশাহী বিমানবন্দর আধুনিকায়নসহ কার্গো বিমান চালুর বিষয়ে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা। বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের যে উন্নয়ন হচ্ছে। সেই পথ ধরেই খুব শীঘ্রই আমরা স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করতে চাই।

এর আগে বেলা ১১টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারে রাজশাহী বিমানবন্দরে আসেন। সেখান থেকে আহলে হাদীছ আন্দোলন বাংলাদেশের আমীর প্রফেসর. মুহাম্মদ আসাদুল্লাহ আল-গালিবের সঙ্গে সাক্ষাৎ করেন। পরে আহলে হাদীছ আন্দোলন বাংলাদেশ আয়োজিত ৩৪তম তাবলীগী ইজতেমায় অংশ নেন। সেখানে জুম্মার নামাজ আদায় করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *