মে ১৯, ২০২৪

প্রায় কুড়ি বছরের ফুটবল জীবনে আবার নতুন কৃতিত্বের অধিকারী রোনালদো, সিআর সেভেন নামেই যিনি বেশি পরিচিত। পর্তুগালের হয়ে দুইশতম ম্যাচ খেললেন তিনি। পুরুষদের ফুটবলে তিনিই একমাত্র এই মাইলফলক ছুঁলেন।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ পর্তুগাল জিতলো রোনালদোর গোলেই। উইলিয়ামসন লালকার্ড দেখায় পর্তুগাল শেষ দশ মিনিট ১০ জনে খেললো।

এর আগে সব চেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড ছিল কুয়েতের আল-মুতায়ার। তিনি ১৯৬টা ম্যাচ খেলেছিলেন। গত মার্চে সেই রেকর্ড টপকে যান রোনালদো। এবার তো তিনি দুইশটি আন্তর্জাতিক ম্যাচও খেলে ফেললেন। ম্যাচ শুরুর আগে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসের পক্ষ থেকে তাকে সম্মান জানানো হয়। এই ম্যাচটি ছিল ইউরো ২০২৪-এ কোয়ালিফায়ার পর্বের ম্যাচ। এই নিয়ে গ্রুপে চারটি ম্যাচ জিতলো পর্তুগাল। এই ম্যাচে গোল করে আন্তর্জাতিক ক্ষেত্রে ১২৩টি গোলও করে ফেললেন রোনাল্ডো।

ম্যাচের পর তিনি বলেছেন, ‘পর্তুগালের হয়ে দুইশটি ম্যাচ খেলতে পেরে আমি গর্বিত। আমি খুবই খুশি। এরকম একটা মুহূর্ত আসবে তা আমি ভাবতে পারিনি। আমার কাছে এটা একটা অভাবনীয় মুহূর্ত। দলের জয়ের জন্য গোল করতে পেরেছি বলে আমার আরো ভালো লাগছে।’

দেশের হয়ে এতগুলো ম্যাচ খেলেছেন, এত গোল করেছেন, কোনটা সেরা? এই প্রশ্নের মুখে পড়ে রোনাল্ডো বলেন, ‘আমার পক্ষে কোনো একটা গোল বেছে নেয়া শক্ত। কত গোলের কথা মনে আসছে। ইউরো ২০১৬, নেশনস লিগ, আরো অনেক গোলের কথা। তাই তো আমি বলি, পরের ম্যাচে যে গোলটা করব, সেটাই সেরা হবে।’ সূত্র: ডিডাব্লিউ, এপি, এএফপি, রয়টার্স

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *