মে ১৯, ২০২৪

দেশের ১৩৯ উপজেলায় প্রথম ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। আজ বুধবার সকাল আটটা থেকে শুরু হওয়া ভোট চলবে বিকেলে চারটা পর্যন্ত। এদিন দুপুর একটায় নির্বাচন ভবনে ইসি সচিব জাহাংগীর আলম জানান, প্রথম ধাপের উপজেলা নির্বাচনে দুপুর ১২টা পর্যন্ত ১৫ থেকে ২০ শতাংশ ভোট পড়েছে।

তিনি জানান, বগুড়ায় একজন প্রিজাইডিং অফিসার জাল ভোটে সহযোগিতা করায় গ্রেফতার করা হয়েছে। এছাড়া খাগড়াছড়ির একটি কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ রাখা হয়েছে।

কিছু এলাকায় বিশৃঙ্খলার খবর জানিয়ে তিনি বলেন, কেন্দ্রের বাইরের দায়িত্ব ইসির নয়। এছাড়া বৈরি আবহাওয়া কারণে সকালে ভোটারদের উপস্থিতি কিছুটা কম ছিলো।

সচিব জানান, দুপুর দুইটা থেকে চারটা পর্যন্ত ভোট বেশি পড়ে। ভোট শেষে প্রকৃত চিত্র জানানো যাবে। আমরা শঙ্কা করেছিলাম ইভিএম হয়তো ঠিকমতো কাজ করবে না। কিন্তু আল্লাহর রহমতে ভালোভাবে কাজ করছে। আল্লাহ অশেষ রহমতে আপনাদের দোয়ায় ভোটগ্রহণ নির্বিঘ্নে চলছে।

১৩৯টি উপজেলা পরিষদে প্রতিটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে এক হাজার ৬৩৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০, ভাইস চেয়ারম্যান ৬২৫ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন।

প্রথম ধাপে চেয়ারম্যান পদে আট, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ করে অর্থাৎ ২৮ জন ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

ইসির তথ্য অনুযায়ী, উপজেলায় দুই কোটি ৮০ লাখের বেশি মানুষ এই পর্বে ভোটাধিকার প্রয়োগ করবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *