মে ১৯, ২০২৪

অর্থনৈতিক দুর্দশার কারণে গত দুই বছর দুঃস্বপ্নের মতো কেটেছে বার্সেলোনার। শুধুমাত্র টাকার ভাবে দলটিকে ছেড়ে দিতে হয়েছিল সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিকে। মাঠের খেলায়ও ছিল না বলার মতো কোনো অর্জন। গত দুই মৌসুমেই চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বাদ গেছে স্প্যানিশ জায়ান্ট দলটি। তবে এবার সেসব দুর্দশা কাটিয়ে উঠেছে বার্সা।

ঋণ পরিশোধের পাশাপাশি কোষাগারে অর্থ বাড়াতে কাজ করছে কাতালান ক্লাবটি। গত চার বছরের মধ্যে এই প্রথমবারের মতো মুনাফাও করেছে স্প্যানিশ জায়ান্টরা। ক্লাবের আনুষ্ঠানিক সভায় এমনটাই জানিয়েছেন বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা।

বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তা বলেন, বার্সেলোনা এখন আর্থিক ক্ষতি থেকে মুক্ত। ক্লাবের কঠিন মুহূর্তে আমরা অনেক ভেবে চিন্তে সিদ্ধান্ত গ্রহণ করেছি। বেশকিছু সাহসী পদক্ষেপ গ্রহণ করে আমরা ঋণ পরিশোধ করতেও সক্ষম হয়েছি। ক্লাবের কোষাগার সমৃদ্ধ করতেও আমরা কাজ করছি। এ ছাড়া গত চার বছরের মধ্যে এই প্রথমবারের মতো আমরা মুনাফা অর্জন করেছি।

গত কয়েক বছর ধরে বার্সার এমন অবস্থা ছিল যে ক্লাব পরিচালনায় রীতিমতো হিমশিম খেতে হয়েছে কর্তৃপক্ষকে। দেনায় ক্লাবের কোষাগার খালি হওয়ার দশা হয়েছিল। ফুটবলারদের বেতন-ভাতা দিতেও চোখে শর্ষেফুল দেখার অবস্থা তৈরি হয়েছিল। আর্থিক দৈন্যতা দূর করতে মাঠ ভাড়া দেওয়ার মতো কাজও করেছিল ক্লাবটি।

দৈন্যতা থেকে মুক্তির পাশাপাশি মাঠের ফুটবলেও ফিরতে শুরু করেছে বার্সা। তরুণ তারকাদের দুর্দান্ত পারফরম্যান্সে ইতোমধ্যে লিগ টেবিলের শীর্ষে উঠে গেছে বার্সা। রিয়াল মাদ্রিদকে বড় ব্যবধানে পেছনে ফেলেছে জাভির শিষ্যরা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *