মে ১৯, ২০২৪

টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব) ও অভিনয় শিল্পী সংঘ তাদের সিদ্ধান্ত অলরেডি জানিয়েছেন। ডিরেক্টরস্ গিল্ডে কয়জন? তারাই তো সব নয়। ডিরেক্টরস্ গিল্ডে যারা আছেন তারা তো নিয়মিত নাটকই নির্মাণ করে না। যাদের সাথে কাজ করার তাদের সাথে আমি কাজ করছি, সামনেও করব।

ডিরেক্টরস্ গিল্ডের সিদ্ধান্ত আমার কাজে প্রভাব ফেলবে না। অন্য সব সংগঠন আমার সাথেই আছেন। একটি সংগঠন ব্যক্তিগতভাবে এ ধরনের সিদ্ধান্ত নিতে পারে না। ৩ মাসের নিষিদ্ধ প্রসঙ্গে এভাবেই বললেন ছোট পর্দার তরুণ অভিনেত্রী রুকাইয়া জাহান চমক।

সম্প্রতি তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে আগামী তিনমাস নিষিদ্ধ করল নাটকপাড়ার অভিভাবক সংগঠন ডিরেক্টরস গিল্ড। আগামী ১ সেপ্টেম্বর থেকে নিষেধাজ্ঞার কার্যক্রম শুরু হয়ে পরবর্তী তিন মাস পর্যন্ত চলমান থাকবে।
ডিরেক্টর গিল্ডসের সভাপতি অনন্ত হীরর সভাপতিত্বে সোমবার (২১ আগস্ট) গিল্ডের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর। তবে এ নিয়ে চিন্তিত নন এই অভিনেত্রী। অভিনেত্রী চমক বলেন, আমাকে অভিনয় শিল্পী সংঘ নিষিদ্ধ করতে পারে। নিষিদ্ধ করার ডিরেক্টরস গিল্ড কে? ডিরেক্টরস গিল্ড দেশের বড় আদালত নয়। এটা নিয়ে সামনে যদি তারা বাড়াবাড়ি করে, কাজে বিরক্ত করে তাহলে পদক্ষেপ নেব।

বলছিলেন কয়েক জনের ব্যক্তিগত সিদ্ধান্তে আপনাকে নিষিদ্ধ করার কথা। কয়েকজন মূলত কারা? উত্তরে চমক বলেন, যারা সংবাদ সম্মেলন করেছে তারাই। তবে এটা আমার ক্যারিয়ারে প্রভাব ফেলবে না। এসব নিয়ে আমি চিন্তিত না। এ নিয়ে আর কথাও বলতে চাই না।

জানা গেছে, অডিও ভিজুয়াল টেকনিক্যাল ওনার্স এসোসিয়েশন, শুটিং লাইট ওনার্স এসোসিয়েশন, শুটিং হাউজ ওনার্স এসোসিয়েশন, বাংলাদেশ টেলিভিশন মিডিয়া প্রডাকশন ম্যানেজার এসোসিয়েশন, শুটিং লাইনম্যান এসোসিয়েশন, শুটিং ইউনিট মাইক্রোবাস চালক সমিতি এতে একাত্মতা ঘোষণা করে।

এসময় চমক ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগরের নির্মাণ নিয়েও প্রশ্ন তুলেন। বলেন, কামরুজ্জামান সাগর কি জীবনে নাটক বানায়? কখনো তার নাটক দেখেছেন? ইউটিউবে সার্চ করে তার কোনো নাটক পাবেন? তিনি নাটক বানায় না। তার সাথে আমি কখনো কাজ করিনি।

ডিরেক্টরস গিল্ডের কয়েকজন যারা কখনো কাজই করে না তারা বসে বসে ব্যক্তিগত একটা সিদ্ধান্ত নিয়েছে। ব্যক্তিগত আক্রাশ থেকে এ ধরনের সিদ্ধান্ত। অন্য সংগঠন আমার ঝামেলা খুঁজে পাচ্ছে না সেখানে ডিরেক্টরস গিল্ডের সমস্যা কী? এ ধরনের সিদ্ধান্তে আমার কিছু যায় আসে না। অভিনয় শিল্পী সংঘ এবং অন্য সংঘের প্রতি আমার আস্থা আছে। তারা আমার সাথে আছেন। আমার সাথে যেটা হচ্ছে এগুলো ব্যক্তিগত ক্ষোভ থেকে। -যোগ করলেন চমক

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *