মে ২০, ২০২৪

আগের দিন বুধবার (০৭ ফেব্রুয়ারি) শেয়ারবাজারে যে লেনদেন হয়েছিল, তা ছিল গত ১৬ মাস ১২ দিনের মধ্যে সর্বোচ্চ। গতকাল প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছিল ১ হাজার ৭৩০ কোটি ৪৩ লাখ টাকা। এর আগে ২০২২ সালের ১৫ নভেম্বর ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৮০৮ কোটি ৫২ লাখ টাকা।

আজ বৃহস্পতিবার সেই রেকর্ডকে ছাড়িয়ে গেছে। আজ ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৮৫৭ কোটি ৭৫ লাখ টাকা। যা ১৭ মাসের মধ্যে সর্বোচ্চ। ১৭ মাস আগে ২০২২ সালের ০৯ নভেম্বর ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৮৭৭ কোটি ৭৬ লাখ টাকা ।

আজ ডিএসইর সূচক বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩৭৩ পয়েন্টে। যা ১৩ মাস ১৬ দিনের মধ্যে সর্বোচ্চ। এর আগে ২০২২ সালের ০৮ নভেম্বর ডিএসইর ব্রড ইনডেক্স ছিল ৬ হাজার ৩৮৪ পয়েন্ট।

এদিকে, ফ্লোর প্রাইস প্রত্যাহারের দিন ডিএসইর ব্রড ইনডেক্স ছিল ৬ হাজার ৩৩৬ পয়েন্ট। সেই হিসাবে ফ্লোর প্রাইস প্রত্যাহারের পর ডিএসই সূচক বেড়েছে ৩৭ পয়েন্ট।

আজ বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৭৩ পয়েন্টে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসই শরীয়াহ সূচক ১ হাজার ৩৮৭ পয়েন্টে অপরিবর্তিত রয়েছে এবং ডিএসই-৩০ সূচক ২.৭৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ১৩৮ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৮৫৭ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কর্মদিবসে লেনদেন হয়েছিল ১ জাচার ৭৩০ কোটি ৪৩ লাখ টাকা।

আজ ডিএসইতে লেনদেন ৩৯৪টি প্রতিষ্ঠানের ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২১০টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ ৩৬ কোটি ২৮ লাখ ৯১ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ২৯ কোটি ২৩ লাখ ১৩ হাজার টাকার শেয়ার ও ইউনিট।

আজ সিএসইতে ৩০৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টি প্রতিষ্ঠানের।

আগের দিন সিএসইতে ২৮৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছিল ১৫০টির, কমেছিল ১০৮টির এবং অপরিবর্তিত ছিল ৩০টি প্রতিষ্ঠানের।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *