মে ১৯, ২০২৪

উত্তর কোরিয়া তাদের পূর্ব উপকূল থেকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে জাপান সাগরে। শনিবার (১৮ ফেব্রুয়ারি) দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিপ অব স্টাফ এ তথ্য জানিয়েছেন। খবর আল-জাজিরার।

আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া যৌথ সামরিক মহড়া চালাতে যাচ্ছে। এমন অবস্থার মধ্যেই ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুঁড়ে ফের নিজেদের শক্তি জানানা দিলো কিম জং উন প্রশাসন।

দক্ষিণ কোরিয়ার কর্মকর্তা জানিয়েছেন, পূর্ব সাগরে অজ্ঞাত একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে উত্তর কোরিয়া। এটি জাপান সাগর নামেও পরিচিত।

জাপানের কোস্টগার্ড ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছে, উত্তর কোরিয়া যেটা নিক্ষেপ করেছে সেটা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হতে পারে।

এর আগে যৌথ সামরিক মহড়ার ঘোষণা দেয় দক্ষিণ কোরিয়ার কর্তৃপক্ষ। এরপর উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী নজিরবিহীন পদক্ষেপ নেওয়ার ঘোষণা দেন।

অন্যদিকে কিম জং উনের ছোট মেয়ের নামে যেন দেশের কোনো মেয়ের নাম না রাখা হয় এমন নির্দেশ জারি করেছে উত্তর কোরিয়ার প্রশাসন। এমনকি, কারও যদি একই নাম থেকে থাকে, তাহলে খুব কম সময়ের মধ্যে তা পরিবর্তন করতে বলা হয়েছে।

জানা যায় নাম কিমের ছোট মেয়ের নাম, জু আয়ে। তার বয়স ৯ থেকে ১০ বছর বলে ধারণা করা হচ্ছে। খুব আদরের মেয়ের প্রতি ভালোবাসা প্রকাশেই সরকারকে এমন সিদ্ধান্ত নিতে বলেন কিম।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *