মে ১৭, ২০২৪

ভারতের হয়ে তিন ফরম্যাটে ৩৩২ ম্যাচে অংশ নিয়ে ৩টি সেঞ্চুরি আর ৩৩টি ফিফটির সাহায্যে ৬ হাজার ১২৯ রান সংগ্রহ করেন জাদেজা। আর বল হাতে শিকার করেন ৫৫৩ উইকেট।

১৫ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলা এই তারকা অলরাউন্ডারকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন তার বাবা অনিরুদ্ধ সিং জাদেজা।

তিনি বলেছেন, জাদেজা তারকা হওয়ার পর এখন আর আমাদের কোনো খোঁজ-খবর রাখে না।

জাদেজার বাবা বলেন, ‘আমি এখন আর রবীন্দ্র জাদেজাকে ডাকি না, এখন আমাকে ওর প্রয়োজন নেই। সে হয়তো এখন আমাকে বাবা হিসেবে পরিচয় দিতে লজ্জা পায়। তবে আমি জানি সে আমারই সন্তান। আসলে এসব ভাবলে আমার কান্না আসে। জাদেজাকে তার বড় বোন মায়ের স্নেহে মানুষ করেছে। অথচ তারও খোঁজ সে নেয় না। আমার মতো তার বোনও কাঁদে।’

জাদেজার বাবা বলেন, ২০১৬ সালে রিভাবা সোলাঙ্কিকে বিয়ের পর থেকেই রিভাবা আলাদা থাকতে চেয়েছে। তার কারণে আমার ছেলে আমাকে রেখে বিলাসবহুল ফ্ল্যাটে থাকে। পাঁচ বছর হলো আমার নানতিকেও দেখতে পাইনি। অথচ আমরা একই শহরে থাকি।

তিনি আরও বলেনন, সোলাঙ্কিকে বিয়ের পর আমাদের পরিবারে বিভেদ সৃষ্টি হয়। বিয়ের পর থেকেই জাদেজার রেস্টুরেন্টের মালিকানা নিয়েও তার স্ত্রীর সঙ্গে বিরোধ দেখা দেয়। রেস্টুরেন্টের মালিকানা নিজের নামে লিখে নিতে জাদেজাকে চাপ প্রয়োগ করে। এ কারণে তাদের মধ্যে বড় ধরনের ঝগড়া হয়।

জাদেজার বাবার আরও বলেন, ‘বিয়ের কয়েকদিন পর জাদেজার স্ত্রী আমার সব সম্পত্তি নিজের নামে লিখে দিতে বলে। পরিবারে অশান্তি লাগিয়েছে ও। এই পরিবারের সঙ্গে থাকতে চায়নি রিভাবা। নিজের মত থাকতে চেয়েছে। পরিবারের কারোর সঙ্গে ওদের কোনো সম্পর্ক নেই।

জাদেজার বাবার বড় অভিযোগ, ‘ও আমার সন্তান, এটাই হৃদয়ে জ্বালা ধরিয়ে দিচ্ছে। ওকে যদি বিয়ে না করাতাম ভালো হতো। ও ক্রিকেটার না হলেই ভালো হতো। তাহলে আমাদের এত সমস্যার মুখোমুখি হতে হতো না।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *