মে ১৭, ২০২৪

ঈদুল ফিতরের প্রধান জামাত জাতীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়েছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন সেখানে। নামাজ শেষে ঈদগাহে মুসল্লিদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন তিনি। জাতীয় ঈদগাহে রাষ্ট্রপতি ছাড়াও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস, সংসদ সদস্য, রাজনৈতিক নেতা এবং উচ্চপদস্থ বেসামরিক-সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শনিবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত শুরু হয়। জাতীয় ঈদগাহে নারীদের জন্য নামাজের ব্যবস্থা ছিল। রাজধানীর বিভিন্ন স্থান থেকে এসে নারীরা নামাজে অংশ নিয়েছেন।

সকাল থেকে কঠোর নিরাপত্তার মধ্য দি‌য়ে ঈদের নামাজ পড়‌তে জাতীয় ঈদগাহ ময়দানে আসেন ‍মুসল্লিরা। মুসল্লিদের তল্লাশি করে ঈদগাহ ময়দানে প্রবেশ করতে দেয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ইউনিফর্মধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন ছিল। পুরো এলাকা সিসিটিভি ক্যামেরার মাধ্যমে নজরদারি করা হয়।

জাতীয় ইদগাহে ঈদের নামাজের ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মুকাররমের খতিব মাওলানা মুফতি রুহুল আমিন। তিনি নামাজে পুর্বে বয়ানে জাকাত আদায়ের গুরুত্ব তুলে ধরেন। নামাজ শেষে দেশের শান্তি কামনায় মোনাজাত করা হয়। নামাজ শেষে মুসল্লিরা কোলাকুলি করে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

ডিএসসিসি জনসংযোগ কর্মকর্তা আবু নাসের জানান, ২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে এক সঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাত আদায়ের ব্যবস্থা করা হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *