মে ২০, ২০২৪

দ্বাদশ জাতীয় নির্বাচনে জাতীয় পার্টির জন্য ২৬টি আসনে প্রার্থী প্রত্যাহার করেছে আওয়ামী লীগ। রোববার (১৭ ডিসেম্বর) আগারগাঁওয়ে ইসি সচিবের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া  ।

তিনি বলেন, আওয়ামী লীগের মিত্রদের সঙ্গে জোটভুক্ত হয়ে নির্বাচন করছি আমরা। আওয়ামী লীগ ২৯৮টি আসনে মনোনয়ন জমা দিয়েছে। যাচাই-বাছাই শেষে ৫টি আসনের মনোনয়ন বাতিল হয়েছে।

বিপ্লব বড়ুয়া বলেন, জাতীয় পার্টিকে ২৬টি এবং ১৪ দলের ৩ শরিকদের জন্য ৬টি আসনে ছেড়ে দিয়েছি। বাকিগুলোতে আমাদের প্রার্থীরা নির্বাচন করবেন।

জাতীয় পার্টিতে ২৬ আসনে ছাড় পেয়েছেন যারা

সাতক্ষীরা-২, ঠাকুরগাঁও-৩, নীলফামারি-৩ ও ৪, রংপুর-১ ও ৩, কিশোরগঞ্জ-৩, মানিকগঞ্জ-১, কুড়িগ্রাম-১ ও ২, গাইবান্ধা-১ ও ২, বগুড়া-২ ও ৩, ঢাকা-১৮, হবিগঞ্জ-১, পুটিয়াখাল-১, বরিশাল- ৩, হবিগঞ্জ-১, ফেনী-৩, চট্টগ্রাম- ৫ ও ৮, ময়মনসিংহ- ৫ ও ৮, ব্রাহ্মণবাড়িয়া- ২, ফিরোজপুর-৩

১৪ দলের ছাড় পেয়েছেন যারা

বগুড়া-৪ আসনে জাসদ প্রার্থী এ, কে, এম রেজাউল করিম তানসেন, রাজশাহী-২ আসনে বাংলাদেশ ওয়াকার্স পার্টির ফজলে হোসেন বাদশা, কুষ্টিয়া-২ আসনে জাসদ সভাপতি হাসানুল হক ইনু, বরিশাল-২ বাংলাদেশ ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, পিরোজপুর-২ আসনে জাতীয় পার্টির (মঞ্জু) আনোয়ার হোসেন এবং লক্ষ্মীপুর-৪ আসনে জাসদ প্রার্থী মোশারফ হোসেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *