মে ১৯, ২০২৪

বাংলাদেশের উন্নয়নে নেয়া প্রকল্পগুলোতে চীন প্রতিশ্রুত অর্থায়ন ছাড় আগের চেয়ে সহজ হবে বলে আশা প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। আজ রোববার ২১ জানুয়ারি রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে চীনের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এই আশার কথা জানান তিনি।

অর্থমন্ত্রী বলেন, দেশের উন্নয়নে নেওয়া প্রকল্পগুলোতে চীনের প্রতিশ্রুতি রয়েছে। চীনের অর্থায়ন ছাড় আগের চেয়ে সহজ হবে বলে আমি আশা করি।

চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বলেন, রাষ্ট্রদূত বলেন, বর্তমান অর্থমন্ত্রী আগে পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। তিনি চীনের পুরনো বন্ধু। তার সঙ্গে সম্পর্কের নতুন অধ্যায় নিয়ে কথা বলতে এসেছি। তিনি আমাদের দুই দেশের সম্পর্কের বিষয়ে কাজ করেছেন। তাই আমরা আশা করি, নতুন অর্থমন্ত্রীর মাধ্যমে অর্থনীতি ও বাণিজ্যের ক্ষেত্রেও সম্পর্ক আরো বাড়বে। আমরা আশাবাদী রাজনৈতিক ক্ষেত্রেও সম্পর্ক আরো বৃদ্ধি পাবে।

চীনের অর্থছাড়ে এত ধীরগতির কেনো এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা দ্বিপক্ষীয় আলোচনা করে উভয়ের লাভের জন্যই কাজ করি। বাংলাদেশের আর্থিক খাতের কাজ এগিয়ে নেয়ার জন্য বর্তমান অর্থমন্ত্রীর সঙ্গে কাজ করব।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *