মে ২০, ২০২৪

বাংলাদেশে নিজস্ব ব্র্যান্ডের গাড়ি তৈরিতে সহযোগিতার আশ্বাস দিয়েছে দক্ষিণ কোরিয়া। আজ বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাজধানীর মতিঝিলে শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সঙ্গে সাক্ষাৎকালে এ আশ্বাস দেন বাংলাদেশে নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক। এ সময় উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা এবং দক্ষিণ কোরিয়ার সাবেক রাষ্ট্রদূত সিয়ং ডু অন।

বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যে ব্যবসা-বাণিজ্য উত্তরোত্তর বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করে শিল্পমন্ত্রী বলেছেন, আমরা শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশনের প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজের মাধ্যমে নিজস্ব ব্র্যান্ডের গাড়ি নির্মাণের উদ্যোগ নিয়েছি। এ বিষয়ে দক্ষিণ কোরিয়ার সহযোগিতা পেলে আমাদের গাড়ি নির্মাণ কার্যক্রম ত্বরান্বিত হবে। আমরা অটোমোবাইল শিল্প উন্নয়ন পলিসি-২০২১ এ ১৫০০-১৬০০ সিসি গাড়ি তৈরির বিষয়টি অন্তর্ভুক্ত করেছি।

মন্ত্রী বলেন, আমি গাজীপুরের কালিয়াকৈর হাইটেক পার্কে হুন্দাই কারখানা এবং নরসংদীতে স্যামসাং কারখানা পরিদর্শন করেছি। দক্ষিণ কোরিয়ার অন্যান্য শিল্পপ্রতিষ্ঠানও বাংলাদেশে বিনিয়োগে এগিয়ে আসতে পারে।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত বাংলাদেশে তাদের কর্মীদের জন্য ভিসাপ্রাপ্তি সহজীকরণ এবং কর, শুল্ক সংক্রান্ত সমস্যা সমাধানে শিল্পমন্ত্রীর সহযোগিতা কামনা করেন। শিল্পমন্ত্রী এসব বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবেন বলে রাষ্ট্রদূতকে আশ্বস্ত করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *