মে ২০, ২০২৪

ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস ক্যানসারে আক্রান্ত হয়েছেন। বাকিংহাম প্যালেস থেকে এ তথ্য জানানো হয়েছে। তবে, কোন ধরনের ক্যানসারে তিনি আক্রান্ত হয়েছেন তা জানানো হয়নি।
খবর বিবিসির।

গত মাসে ব্রিটিশ রাজার প্রোস্টেটের চিকিৎসা হয়। ওই সময় তার ক্যানসার ধরা পড়ে। রাজা তৃতীয় চার্লস ক্যানসারের চিকিৎসা দেশটির স্থানীয় সময় সোমবার (৫ ফেব্রুয়ারি) থেকে তার চিকিৎসা শুরু হবে। এ সময়ে যথারীতি সব কার্যক্রম করলেও জনসমক্ষে সব ধরনের দায়িত্ব পালন থেকে বিরত থাকবেন তিনি।

বাকিংহাম প্যালেস থেকে বলা হয়, ৭৫ বয়সী রাজা চিকিত্সা সম্পর্কে ইতিবাচক রয়েছেন। দ্রুত সময়ের মধ্যে ডিউটিতে ফিরতে তিনি মরিয়া। তবে, ক্যানসার কোন স্টেজে রয়েছে সে সম্পর্কে কিছু জানানো হয়নি।

বিবিসি জানিয়েছে, ক্যানসারের বিষয়টি নিজের দুই ছেলেকে জানিয়েছেন চার্লস। এ বিষয়ে প্রিন্স ওয়েলস জানিয়েছেন, তিনি তার বাবার সঙ্গে যোগাযোগ রাখছে। যুক্তরাষ্ট্রে অবস্থান করা ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি বাবার সঙ্গে কথা বলেছেন। বাবার সঙ্গে দেখা করতে খুব দ্রুতই যুক্তরাজ্যে আসবেন তিনি।

রানি এলিজাবেথের মৃত্যুর পর ২০২২ সালের ৮ সেপ্টেম্বর রাজা হিসেবে অভিষেক হয় চার্লসের। সম্প্রতি প্রোস্টেটের সমস্যার কারণে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন তিনি। তবে, তার প্রোস্টেট ক্যানসার হয়নি বলে জানা গেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *