মে ১৭, ২০২৪

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গত আসর থেকে ব্যাটিংয়ে বিপুল উন্নতি সাধন করেছেন রশিদ খান। ব্যাট হাতে দল জেতাতে অবদানও রাখতে দেখা গেছে তাকে। এই আসরের মাঝপথে জানালেন শুধু স্পিনার হিসেবে নয়, গুজরাট টাইটান্সে একজন অলরাউন্ডার হিসেবে খেলেন তিনি।

বিশ্বজুড়ে ৩৯৬টি টি-টোয়েন্টি খেলেছেন রশিদ। ১২.৫৩ গড়ে রান করেছেন এক হাজার ৯৪৩। এই সংস্করণে একটি হাফ সেঞ্চুরিও আছে তার। তবে যেটা সবচেয়ে আকর্ষণীয়, তা হচ্ছে রশিদের স্ট্রাইক রেট (১৪২ এর বেশি)।
বড় ধরনের ইনিংস না খেললেও নিচের দিকে নেমে আগ্রাসী ভঙ্গিমায় ব্যাট চালান রশিদ, যার কারণে রান তাড়ায় বা সংগ্রহ গড়তে ভালোই উপকৃত হয় তার দল। নিজের ব্যাটিং সামর্থ্যের কথা জানা আছে রশিদেরও। গুজরাটের ব্যাটিং কোচ গ্যারি কারস্টেনকে তাই কৃতিত্ব দিচ্ছেন তিনি।

রশিদ বলেন, ‘গ্যারি কারস্টেনের সঙ্গে আমার অভিজ্ঞতা বেশ ভালো। তিনি আমাকে আমার ব্যাটিংয়ে সাহায্য করেছেন। আশিস (গুজরাটের হেড কোচ আশিস নেহরা) আমাকে বলেছেন, আমি দলের সঙ্গে একজন অলরাউন্ডারের ভূমিকায় আছি। তিনি বলেছেন, আমি ব্যাটিংয়ের সুযোগও পাবো।’

তিনি আরও বলেন, ‘ম্যাচগুলো আমাদের বেশ ভালো গিয়েছে। আমরা চারটি দলের মধ্যে সেরা তিনে আছি। আরও দুটি ম্যাচ আমরা জিততে পারতাম, যেগুলো হেরে গেছি। তবে গত বছর আমরা এমন ম্যাচও জিতেছি যা আমাদের হাতে ছিল না। এটা টি-টোয়েন্টি ক্রিকেট, এখানে আপনাকে যেকোনো পরিস্থিতি মোকাবেলার মানসিকতা রাখতে হবে।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *