মে ৯, ২০২৪

যুক্তরাজ্যের প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটনের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে রোববার পোস্ট করেছিল কেনসিংটন প্যালেস। তবে কেট মিডলটনের এই ছবি ঘিরেই ব্রিটেনে শুরু হয়েছে তোলপাড়।

যুক্তরাজ্যে গত ১০ মার্চ পালন করা হয় মাতৃদিবস। সেই উপলক্ষ্যে কেনসিংটন প্যালেস থেকে কেট মিডলটন ও তিন সন্তান জর্জ, শার্লট, লুইসের ছবি প্রকাশ করা হয়েছে। সেখানে মাকে ‘হ্যাপি মাদার্স ডে’র শুভেচ্ছা জানিয়েছে ছেলেমেয়েরা।

তবে এই ছবিটি প্রকাশ করার পর আবার সরিয়েও নিয়েছে বেশ কয়েকটি নেতৃস্থানীয় সংবাদ সংস্থা। তারা বলেছে, তিন সন্তানসহ কেট মিডলটনের ছবিটি প্রকাশ করার পর বিশ্লেষণে দেখা গেছে যে, এটি তাদের সম্পাদকীয় নীতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়।

ছবিটি প্রকাশ করেছিল গেটি, রয়টার্স, অ্যাসোসিয়েটেড প্রেস এবং এএফপিসহ অনেক সংবাদ সংস্থা। তবে পরদিনই এই চার সংবাদ সংস্থাই ছবিটি সরিয়ে নেয়। রয়টার্সের ছবি সংশ্লিষ্ট সম্পাদকেরা বলছেন যে, কেটের মেয়ের কার্ডিগানের হাতার অংশটি ঠিকভাবে ছিল না।

অন্যান্য সংবাদমাধ্যমগুলোর মতে, ছবি খুঁটিয়ে দেখলে দেখা যাবে কেটের আঙুলে ‘এনগেজমেন্ট রিং’ নেই, যা একেবারেই অনভিপ্রেত। এছাড়া কেটের মেয়ে রাজকুমারী শার্লটের বাঁ হাতে অসামঞ্জস্য রয়েছে। তার পরনের সোয়েটারের সঙ্গে হাতের কোনও মিল নেই।

যদিও এই ছবি ঘিরে সমালোচনা তৈরি হওয়ার পর ক্ষমা চেয়েছেন কেট। সিএনএনের খবর অনুযায়ী, সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে দেওয়া এক বিবৃতিতে তিনি বলেন, ‘অনেক অপেশাদার ফটোগ্রাফারদের মতো, আমিও মাঝেমধ্যে ছবি সম্পাদনার চেষ্টা করি। আমরা গতকাল যে পারিবারিক ছবিটি করেছি তার জন্য আমি দুঃখ প্রকাশ করছি। আশা করি সবার মা দিবস ভালো কেটেছে। ‘

উল্লেখ্য, গত দুই মাস আগে কেট মিডলটনের পেটে একটি অস্ত্রোপচার হয়েছিল। এরপর থেকেই জনসাধারণের দৃষ্টির বাইরে ছিলেন তিনি। তার স্বাস্থ্য এবং অবস্থান সম্পর্কে ব্যাপক গুজব তৈরি হয়েছিল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *