মে ৯, ২০২৪

কয়েকটি কেন্দ্রে সহিংসতা, ভোটকেন্দ্রের বাইরে গোলাগুলির ঘটনা ও ভোটারদের বিড়ম্বনার মধ্যদিয়ে কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) মেয়র পদে উপনির্বাচন এবং ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন ফলাফল ঘোষণা করা হচ্ছে। তবে কুমিল্লায় গোলযোগ হলেও ময়মনসিংহে হয়নি। তবে ময়মনসিংহে ভোটারদের বিড়ম্বনায় পড়তে হয়েছে বেশি।

শনিবার বিকালে কুমিল্লা জেলা স্কুল মিলনায়তন থেকে এ ফল ঘোষণা করা হচ্ছে। কুসিক নির্বাচনে ভোটার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। ভোটকেন্দ্র ১০৫টি। এই সিটি করপোরেশনে এবারো ইভিএমে ভোটগ্রহণ হয়েছে।

এখন পর্যন্ত ৯০টি কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। তাতে ৩৯ হাজার ৭৩২ ভোট পেয়ে এগিয়ে আছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা (বাস)। তিনি কুমিল্লা সদরের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের মেয়ে।

সূচনার নিকটতম প্রতিদ্বন্দ্বী কুমিল্লা মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মনিরুল হক সাক্কু (টেবিল ঘড়ি) পেয়েছেন ২২ হাজার ৫৭৬ ভোট।

কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন (ঘোড়া) পেয়েছেন ১০ হাজার ৯৬৩ ভোট।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক ভিপি নুর-উর রহমান মাহমুদ (হাতি) পেয়েছেন ৪ হাজার ৩৯৫ ভোট।

অপরদিকে ময়মনসিংহে গোলযোগ না থাকলেও ভোটারদের বিড়ম্বনায় পড়তে হয়েছে বেশি। শনিবার দিনভর ইভিএমে ভোট শেষে ফলাফল ঘোষণা শুরু করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।ময়মনসিংহ সিটিতে ১২৮টি ভোটকেন্দ্র। ভোটার ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন।

এখন পর্যন্ত ১২৮টি কেন্দ্রের মধ্যে ৩২টির ফল ঘোষণা করা হয়েছে।এতে ২৬ হাজার ৭১২ ভোট পেয়ে এগিয়ে আছেন সদ্য সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটু (ঘড়ি)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সাদেকুল হক খান (হাতি) পেয়েছেন ৬ হাজার ৬৫৬ ভোট।

জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেসামুল আলম (ঘোড়া) পেয়েছেন ২ হাজার ২৩৩ ভোট।

স্বতন্ত্র প্রার্থী কৃষিবিদ রেজাউল হক (হরিণ) পেয়েছেন ৩৪০ ভোট।

জাতীয় পার্টির মনোনীত প্রার্থী শহিদুল ইসলাম (লাঙ্গল) পেয়েছেন ২১৩ ভোট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *