মে ২০, ২০২৪

বিশ্বের শীর্ষস্থানীয় আর্থিক সেবা প্রতিষ্ঠান ওয়েলস ফার্গো ব্যালেন্স শীট সহায়তা হিসেবে ইস্টার্ন ব্যাংক পিএলসি (ইবিএল) কে ২০মিলিয়ন মার্কিন ডলার বানিজ্য ঋণ প্রদান করেছে। এটি ইবিএল এর জন্য নয়, বরং বাংলাদেশের কোনও ব্যাংক’কে যুক্তরাষ্ট্র ভিত্তিক ঋণদাতা কর্তৃক প্রদত্ত সর্ব বৃহৎ ঋণ।

বানিজ্যিক লেনদেন ও অর্থায়নে দায়িত্বশীল ও টেকসই উদ্যোগ চর্চাকে উৎসাহিত করতে ওয়েলস ফার্গো ইবিএল’কে এই ঋণ প্রদান করেছে এবং এক্ষেত্রে মূলত সামাজিক সুরক্ষাকে গুরুত্ব দেয়া হয়েছে। বানিজ্য ঋণ বিতরণের ক্ষেত্রে আমদানি পন্যের সামাজিক ঝুঁকি নির্নয়কে অন্যতম পূর্ব শর্ত হিসেবে বিবেচনা করা হয়েছে। শিল্প প্রতিষ্ঠান যেগুলোর বড় ধরণের সামাজিক ঝুঁকি প্রোফাইল রয়েছে সেগুলো থেকে আমদানির ক্ষেত্রে এই ঝুঁকি নির্নয়কে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।

ইবিএল উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং হেড অফ ট্রেজারি, এফআইএস ও অফসোর ব্যাংকিং মেহ্দী জামান ওয়েলস ফার্গোর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, “ওয়েলস ফার্গোর মতো একটি প্রতিষ্ঠানের কাছ থেকে বানিজ্য ঋণ লাভ করে আমরা সম্মানিত। এর মাধ্যমে সংস্থাটির সাথে আমাদের দীর্ঘ দিনের দৃঢ় সম্পর্ক এবং একই সঙ্গে বাংলাদেশে আন্তর্জাতিক বানিজ্য উন্নয়ন সাধনে আমাদের সক্ষমতার প্রতি তাদের বিশ্বাসের প্রতিফলন ঘটেছে”।

আদী কৌশিক, ব্যবস্থাপনা পরিচালক ও এফআইজি ব্যাংকস (এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল) প্রধান, ওয়েলস ফার্গো তার বক্তব্যে বলেন, “এই তহবিল প্রদান বাংলাদেশ এবং ইস্টার্ন ব্যাংকের প্রতি আমাদের অব্যাহত প্রতিশ্রুতির বহিঃপ্রকাশ। শিল্প সংশ্লিষ্ট বেশ কিছু উদ্যোগ বাস্তবায়নে ওয়েলস ফার্গো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। বর্তমানের এই মাইলফলকটি উভয় প্রতিষ্ঠানের জন্য একটি সফল কাহিনী হিসেবে বিবেচিত হবে”।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *