মে ৯, ২০২৪

গ্রাহকদের আরও সুন্দর পরিসরে সেবা দিতে চায় দেশের প্রধান পুজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের ট্রেকহোল্ডার ও প্রাইম ব্যাংকের সহযোগি প্রতিষ্ঠান প্রাইম ব্যাংক সিকিউরিটিজ। এ জন্য নিজস্ব ট্রেডিং প্লাটফর্ম ওএমএস (অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম) চালু করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এ লক্ষ্যে বাংলাদেশি উদ্যোক্তাদের তৈরীকৃত বিশ্বমানের প্রথম ওএমএস (অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম) নিতে কোয়ান্ট ফিনটেক লিমিটেডের সাথে চুক্তি করেছে প্রাইম ব্যাংক সিকিউরিটিজ।

বুধবার (৬ মার্চ) প্রাইম ব্যাংক সিকিউরিটিজের প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠান দুটির মাঝে এ সংক্রান্ত চুক্তি সই হয়েছে। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেছেন প্রাইম ব্যাংক সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মো. মনিরুজ্জামান ও কোয়ান্ট ফিনটেকের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার নাতেক মিনার।

চুক্তি অনুযায়ী, প্রাইম ব্যাংক সিকিউরিটিজের গ্রাহকদের ডিএসই লেনদেন সম্পাদনের জন্য স্বয়ংক্রিয় ট্রেডিং প্ল্যাটফর্ম ব্যবহারের ব্যবস্থা করে দিবে। এর ফলে গ্রাহকরা পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে স্টক এক্সচেঞ্জে সরাসরি ট্রেডে অংশগ্রহণ করতে পারবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কোয়ান্ট ফিনটেকের পরিচালক এবং চিফ এক্সিকিউটিভ অফিসার মোঃ জাবেদ হোসেন,প্রাইম ব্যাংক সিকিউরিটিজের চিপ বিজনেস অফিসার কাজী আহসান হাবিব এবং স্ট্র্যাটেজিক প্ল্যানিং প্রধান মোঃ রকিবুল ইসলাম রুশোসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা।

কোয়ান্ট ফিনটেকের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার নাতেক মিনার বলেন, আমরা এ পর্যন্ত যত প্রতিষ্ঠানের সাথে কাজ করে আসছি সবাই আলহামদুলিল্লাহ অনেক হ্যাপি। বিশেষ করে প্রাইম ব্যাংকের সাথে আজকে সাইনিং এগ্রিমেন্ট করে আমরা খুবই উচ্ছ্বসিত। আমি আশা করছি যে আমাদের উভয় পক্ষের ভবিষ্যৎ খুব ভালো হবে। এবং প্রাইম ব্যাংকে উদাহরণ হয়ে থাকবে যে আমরা দেশি একটি ওএমএস প্রোভাইডার প্রথম একটি ব্যাংকের সাথে চুক্তিবদ্ধ হলাম। এটা দেখে হয়তবা উদাহরণ স্বরুপ আরো অনেকে আমাদের সাথে যুক্ত হবে।

তিনি বলেন, আসলে আমাদের কম্পিটিশন খুবই টাপ। এবং যত বিদেশী ওএমএস ব্রান্ড আছে সবাই অনেক স্ট্রং কোম্পানি। আমরা আসলে নতুন একটি কোম্পানি, যদিও আমাদের ইন্ড্রাস্ট্রির অভিজ্ঞতা অনেক। আমি ২০০৬ থেকে এই ইন্ড্রাস্ট্রিতে আছি। এবং এই বিজনেসে এসে বিভিন্ন কোম্পানির সাথে এবং বিভিন্ন এক্সচেঞ্জের সাথে কাজ করেছি। সুতরাং আমার কাছে মনে হয় আমাদের ভবিষ্যৎ খুবই উজ্জ্বল। কারন তুলনার ক্ষেত্রে আমরা কোনো অংশেই কারো চেয়ে কম নয় এবং আমাদের টিম ওয়ার্ক খুবই দক্ষ।

প্রাইম ব্যাংক সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মো. মনিরুজ্জামান বলেন, আমরা আমাদের কাস্টমারকে ভালো সার্ভিস দিতে চাই, এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চিটাগাং স্টক এক্সচেঞ্জ দুটোর এক্সচেঞ্জিং ইন্টিগ্রেটেড প্লাটফর্ম যাতে সহজেই কাস্টমাররা এক ক্লিকে প্রবেশ করতে পারে সে জন্যই আমাদের এই প্রচেষ্টা।

তিনি আরও বলেন, দেশি প্রতিষ্ঠানকে আমরা সার্ভিস দিতে পারলে তো আমাদের নিজেদরই ভালো লাগবে। আমাদের নিজেদেরই হোম রিমার্ক ইন্সটিটিউট আর এই প্রতিষ্ঠানটির সাথে কাজ করে আমরা বুঝেছি যে তারা বাংলাদেশের মার্কেটকে স্টাডি করেছে। এবং বাংলাদেশের মার্কেট নিয়ে ফ্রেন্ডলি একটা সলিউশন প্রোভাইড (সমাধান বের) করতে পেরেছে। তারা বাংলাদেশের কাস্টমাদেরকে চেনেন, এবং কাস্টমারদের প্রয়োজনগুলো এবং চাওয়া গুলো সম্পর্কে তারা ভালোভাবে তাদের সফটওয়্যার রিপ্লেস করতে পেরেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *