মে ১৮, ২০২৪

এশিয়ান গেমসে আবারও ফিরেছে ক্রিকেট। এ নিয়ে তৃতীয়বারের মতো এশিয়ার সবচেয়ে বড় এই ক্রীড়াযজ্ঞের অংশ হবে ক্রিকেট। ২০১০ ও ২০১৪ এশিয়ান গেমসে অন্তর্ভুক্ত ছিল ক্রিকেট। তবে ২০১৮ সালে এই ক্রীড়া আসর থেকে বাদ যায় এশিয়ার সবচেয়ে জনপ্রিয় এই খেলাটি।

এক আসর পরেই আবারও অন্তর্ভুক্ত করা হয়েছে ক্রিকেট। সবকিছু ঠিক থাকলে আগামী ২৩ সেপ্টেবর থেকে ৮ অক্টোবর পর্যন্ত চিনের হ্যাংঝুতে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমসের এবারের আসর। অবশ্য আগের দুই আসরে ক্রিকেটে অংশ নেয়নি ভারত। এবার তারা দল পাঠাচ্ছে। তবে এশিয়ান গেমস চলাকালে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। ফলে এশিয়া গেমসে ভারত মূল দল পাঠাতে পারছে না। ফলে তারা এই টুর্নামেন্টের জন্য দ্বিতীয় সারির একটি দল তৈরি করছে। তবে এই আসরে ভারতের নারী দল খেলবে কিনা তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

এমনটাই জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। তাদের তথ্য মতে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) ৩০ জুনের মধ্যে ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের কাছে ছেলে ক্রিকেটারদের তালিকা পাঠিয়ে দেবে বলে জানা গিয়েছে। নারী দলের ব্যাপারে এখনও তারা কোনো সিদ্ধান্ত নেয়নি।

ভারতের এশিয়ান গেমস প্রধান ভুপেন্দর বাজওয়া কদিন আগেই ভারতীয় ক্রিকেট দলের অংশগ্রহণ নিয়ে সন্দিহান ছিলেন। তিনি বলেছিলেন, ‘আমরা সব খেলাতেই অংশগ্রহণ করছি কিন্তু ক্রিকেট বাদে। তাদেরকে আমরা তিন চারটে মেইল করেছিলাম কিন্তু ওরা খুব ব্যস্ত তাই ওরা যাবে না।’

২০১০ সালে এশিয়ান গেমসের প্রথম আসরের অন্তর্ভূক্তিতে অংশ নিয়েই চমক দেখিয়েছিল বাংলাদেশ। সেবার আফগানিস্তানকে হারিয়ে স্বর্ণ জেতে টাইগাররা। পরের আসরের স্বর্ণ ঘরে তোলে শ্রীলঙ্কা। আর মেয়েদের আসরে দুইবারই চ্যাম্পিয়ন হয় পাকিস্তান

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *