মে ১৯, ২০২৪

একসময় ঢাকাই সিনেমায় দাপিয়ে বেড়াতেন জনপ্রিয় অভিনেতা বাপ্পারাজ। এখন অবশ্য অভিনয়ে তেমন একটা নিয়মিত নন, তারপরও পুরোনো স্মৃতি মনে করে আক্ষেপে পোড়েন। চলচ্চিত্রের আঁতুড়ঘর এফডিসির সেই ব্যস্ততাকে এখনো মিস করেন তিনি।

এই অভিনেতার মতে, এই এফডিসিতে একসময় উৎসবমুখর পরিবেশ বিরাজ করত। অথচ এখন কত ভিন্ন। এখন আর আগের মতো আমেজ নেই, যেন ভূতুড়ে পরিবেশ বিরাজ করছে। সম্প্রতি দেশের একটি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটা জানান বাপ্পারাজ।

তিনি মনে করেন, চলচ্চিত্র ইন্ডাস্ট্রি এখন এফডিসির বাইরে চলে গেছে। তবে এবারের ঈদের চলচ্চিত্রগুলো ভালো সাড়া ফেলায় উচ্ছ্বাস প্রকাশ করেন এ নায়ক।

বাপ্পারাজ বলেন, ‘চলচ্চিত্র ইন্ডাস্ট্রি ঘুরে দাঁড়াচ্ছে। মানুষ সিনেমা হলে যাচ্ছে কিন্তু টিকিট পাচ্ছে না। এটা দারুণ খবর। আমাদের ইন্ডাস্ট্রির জন্য এটা আনন্দের খবর।’ এভাবেই বাংলা চলচ্চিত্র ইন্ডাস্ট্রি ঘুরে দাঁড়াবে বলে আশা প্রকাশ করেন এ অভিনেতা।

এবার ঈদে মুক্তি পাওয়া পাঁচটি সিনেমার মধ্যে হিমেল আশরাফ নির্মাণ করেছেন ‘প্রিয়তমা’, চয়নিকা চৌধুরী ‘প্রহেলিকা’, সৈকত নাসির ‘ক্যাসিনো ও রায়হান রাফী নির্মাণ করেছেন ‘সুড়ঙ্গ’। এরা কেউ এফডিসি ঘরানার নির্মাতা নন।

এ ব্যাপারে বাপ্পারাজ বলেন, ‘এফডিসিতে কেবল আড্ডাবাজি করলে হবে না। সময়ের সঙ্গে নির্মাণে নতুনত্ব নিয়ে আসতে হবে। পুরোনো খোলস থেকে সবাইকে বের হয়ে আসতে হবে। তা না হলে সেই সিনেমা দর্শক গ্রহণ করবে না। পাঁচ বছর আগেই আমি ভেবেছি, এফডিসির নির্মাতাদের হাতে চলচ্চিত্র ইন্ডাস্ট্রি থাকবে না। দেখেন, এখন কিন্তু সেটাই হয়েছে।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *